ফের বৃষ্টির পূর্বাভাস রাজ্য জুড়ে

A G Bengali
ফের বৃষ্টির পূর্বাভাস রাজ্য জুড়ে। শনিবার থেকে দক্ষিণবঙ্গে বাড়বে গরম ও আর্দ্রতাজনিত অস্বস্তি। তবে এদিন বিক্ষিপ্তভাবে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। একইসঙ্গে উত্তরবঙ্গে উপরের পাঁচ জেলাতেই বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। হাওয়া অফিস সূত্রে খবর, কলকাতায় আগামী ৪৮ ঘণ্টায় তাপমাত্রা বাড়বে। বিক্ষিপ্তভাবে সামান্য হালকা বৃষ্টি হতে পারে। এদিন শহরের আকাশ আংশিক মেঘলা থাকবে। যদিও আর্দ্রতা জনিত অস্বস্তি ভোগাবে। এদিন কলকাতায় সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৮.৫ ডিগ্রি সেলসিয়াস। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩২.৩ ডিগ্রি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৬৭ থেকে ৯০ শতাংশ।
এদিকে দক্ষিণবঙ্গ আগামী ২ দিনে বাড়বে তাপমাত্রা। ৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা বাড়তে পারে। রবিবার পর্যন্ত গরম বাড়বে। আর্দ্রতা জনিত অস্বস্তিও থাকবে দক্ষিণবঙ্গ জুড়ে। সোমবার থেকে ফের কমবে তাপমাত্রা। পরবর্তী দু-তিনদিনে তাপমাত্রা দু থেকে তিন ডিগ্রি কমবে বলে জানিয়েছে আবহাওয়া দফতর।  আগামী ২৪ ঘণ্টায় বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সম্ভাবনা বেশি থাকবে মুর্শিদাবাদ, নদিয়া, বীরভূম, পূর্ব ও পশ্চিম বর্ধমান জেলায়। রবিবার ও সোমবার দু-এক পশলা ভারী বৃষ্টি হতে পারে বীরভূম, মুর্শিদাবাদে ও পূর্ব বর্ধমান জেলায়। বাকি জেলাতে বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে।
উত্তরবঙ্গের উপরের দিকের পাঁচ জেলা দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়িতে বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে মালদহ ও দুই দিনাজপুরে। এদিন ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহারে। বুধবার ৯ অগাস্ট থেকে বৃষ্টির পরিমাণ কমবে উত্তরবঙ্গে।

Find Out More:

Related Articles: