নয়া রেকর্ড টিম ইন্ডিয়ার

A G Bengali
ইডেনে শুধু শ্রীলঙ্কাকে হারালই না, সেই সঙ্গে ওয়ান ডে সিরিজও (One Day Series) জিতে নিল টিম ইন্ডিয়া (Team India)। আর এই জয়ের ফলে নতুন রেকর্ড গড়ল রোহিত শর্মার (Rohit Sharma) টিম ইন্ডিয়া। শ্রীলঙ্কার (Sri Lanka) বিরুদ্ধে এটি ছিল ভারতের ৯৫ তম জয়। কোনও এক প্রতিপক্ষের বিরুদ্ধে একদিনের আন্তর্জাতিকে (One Day International) এটি যৌথ ভাবে সর্বাধিক জয়ের নজির। যে রেকর্ড রয়েছে অস্ট্রেলিয়ারও (Australia)। ভারত এদিন অজিদের এই রেকর্ড স্পর্শ করল।
প্রসঙ্গত, বৃহস্পতিবার ক্রিকেটের স্বর্গোদ্যানে রুদ্ধশ্বাস জয় রোহিত শর্মাদের। শ্রীলঙ্কাকে ৪ উইকেটে হারাল টিম ইন্ডিয়া। লঙ্কান বোলারদের সামনে ভারতীয় টপ অর্ডার (Indian Top-Order) সুবিধা করতে না পারলেও, ধৈর্যের পরীক্ষায় সফল টিম ইন্ডিয়ার মিডল অর্ডার। কে এল রাহুল (KL Rahul) এবং হার্দিক পান্ডিয়ার (Hardik Pandya) চোয়ালচাপা লড়াই ৪০ বল বাকি থাকতেই একদিনের আন্তর্জাতিক ক্রিকেট সিরিজের দ্বিতীয় ম্যাচে জয় এলে দিল টিম ইন্ডিয়াকে (Team India)। ছয় নম্বরে ব্যাট করতে নেমে ৬৪ রানের এক দুরন্ত ইনিংস উপহার দেন রাহুল। তাঁর ১০৩ বলের অপরাজিত ইনিংস সাজানো ছিল ৬টি বাউন্ডারিতে।
প্রয়োজনের মুহূর্তে হার্দিকের সংগ্রহ ৫৩ বলে ৩৬ রান, তাঁর ইনিংয়ে রয়েছে চারটি বাউন্ডারি। শেষ বেলায় অক্ষর প্যাটেল (Axar Patel) (২১ বলে ২১ রান) এবং  কুলদীপ যাদব (১০ বলে অপরাজিত ১০ রান)-কে সঙ্গে নিয়ে ক্রিকেটের নন্দনকাননে ভারতকে চার উইকেটে ম্যাচ জিতিয়ে মাঠ ছাড়েন দক্ষিণী ব্যাটার রাহুল। এদিন শুরুটা ভালো করেও, বড় রানের ইনিং গড়তে ব্যর্থ হন দুই ভারতীয় ওপেনার রোহিত শর্মা (Rohit Sharma) ও শুবমন গিল (Shubman Gill)। দু’জনের সংগ্রহ যথাক্রমে ১৭ ও ২১ রান। ব্যর্থ হয়েছেন বিরাট কোহলি (Virat Kohli), ৪ রান করে প্যাভিলিয়নে ফেরেন তিনি। শ্রেয়স আইয়র (Shreyas Iyer) করেছেন ৩৩ বলে ২৮ রান।

Find Out More:

Related Articles: