করোনা আক্রান্ত রাহুল দ্রাবিড়!

A G Bengali
এক সংবাদমাধ্যম সূত্রে খবর, ভারতীয় দলের কোচ রাহুল দ্রাবিড় করোনা আক্রান্ত হয়েছেন। এর ফলে এশিয়া কাপে তাঁর দলে থাকা নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়েছে বলেও জানা গিয়েছে। বোর্ডের তরফে এখনও পর্যন্ত কিছু জানানো হয়নি। ২৭ অগস্ট থেকে শুরু এশিয়া কাপ। ২৮ অগস্ট পাকিস্তানের বিরুদ্ধে খেলতে নামবে ভারত। তার আগে দ্রাবিড়কে দলে চাইবেন রোহিত শর্মা, বিরাট কোহলীরা। জিম্বাবোয়ে সফরে বিশ্রাম দেওয়া হয়েছিল কোচ দ্রাবিড়কে। তাঁর বদলে শিখর ধবন, শুভমন গিল, লোকেশ রাহুলদের নিয়ে আফ্রিকা সফরে গিয়েছিলেন জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির প্রধান ভিভিএস লক্ষ্মণ।

কিছুদিন আগে চোট সারাতে গিয়ে করোনা আক্রান্ত হন কেএল রাহুল। যার জেরে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজে তিনি খেলতে পারেননি। তার আগে ইংল্যান্ড সিরিজের আগে আক্রান্ত হন রবিচন্দ্রন অশ্বিন (Ravichandran Ashwin)। এবার তালিকায় যোগ হলেন দলের হেডস্যার। ইতিমধ্যেই চোট পেয়ে এশিয়া কাপ থেকে ছিটকে গিয়েছেন দলের অন্যতম নির্ভরযোগ্য পেসার জসপ্রীত বুমরাহ (Jasprit Bumrah) ও হর্ষল প্যাটেল (Harshal Patel)।

তবে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে এশিয়া কাপে নিজেদের পরীক্ষা করে নেওয়ার সুযোগ রয়েছে দলগুলির কাছে। এ বারের এশিয়া কাপ সেই কারণেই টি-টোয়েন্টি ফরম্যাটে হবে। এশিয়া কাপের আগে সেই কারণে রোহিত, বিরাটদের বিশ্রাম দিয়েছিল ভারত। দীর্ঘ দিন ধরে রান নেই বিরাটের ব্যাটে। এশিয়া কাপে তাঁর ব্যাটে রান দেখতে চাইবেন ভক্তরা। জিম্বাবোয়ে থেকে সরাসরি দুবাই যাবেন কেএল রাহুল, অক্ষর প্যাটেল, আবেশ খান, দীপক হুডা, ঋষভ পন্থ, দীনেশ কার্তিক। সেখানে গিয়ে তিনদিনের মধ্যে অনুশীলন শুরু করবেন। কারণ ভারতের প্রথম সারির দল একসঙ্গে শেষবার খেলেছিল ইংল্যান্ড সিরিজ। তারপর বিভিন্ন পরীক্ষা নীরিক্ষা করতে দলে একাধিক পরিবর্তন করা হয়েছে। ফলে এশিয়া কাপের আগে পুরো দলের একসঙ্গে অনুশীলন খুবই গুরুত্বপূর্ণ।

Find Out More:

Related Articles: