এবছর টি২০ বিশ্বকাপেও ভারতের প্রথম ম্যাচ পাকিস্তানের সঙ্গেই

A G Bengali
২০২১ টি ২০ বিশ্বকাপে পাকিস্তানের কাছে হারের ক্ষত এখনও দগদগ করছে। এরই মধ্যে ২০২২ সালের টি২০ বিশ্বকাপের সূচী ঘোষণা করল আইসিসি। এবারেও ভারতের টি২০ বিশ্বকাপ অভিযান শুরু হচ্ছে পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ দিয়ে। যথারীতি ভারতীয় সমর্থকদের মধ্যে প্রতিশোধের স্পৃহা জেগে উঠেছে। এবং এই ম্যাচ যে ভারতের কাছে বদলার ম্যাচ হতে চলেছে সে বিষয়ে কোনও সন্দেহই নেই। আগামী ২৩ অক্টোবর মেলবোর্নে পাকিস্তানের বিরুদ্ধে বিশ্বকাপের প্রথম ম্যাচে খেলতে নামবে টিম ইন্ডিয়া। 

২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের সূচি ঘোষণা করেছে আইসিসি। গত বারের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের মধ্যে ম্যাচ দিয়ে সিডনিতে মূল পর্ব শুরু হচ্ছে ২২ অক্টোবর থেকে। দু’টি সেমিফাইনাল সিডনি এবং অ্যাডিলেডে ৯ এবং ১০ নভেম্বর। মেলবোর্নে ফাইনাল ১৩ নভেম্বর। মূল পর্বে (সুপার ১২) গ্রুপ ২-তে ভারত, পাকিস্তান ছাড়াও রয়েছে বাংলাদেশ, দক্ষিণ আফ্রিকা এবং যোগ্যতা অর্জন পর্ব থেকে উঠে আসা দু’টি দল। গ্রুপ ১-এ রয়েছে অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, ইংল্যান্ড, আফগানিস্তান এবং যোগ্যতা অর্জন পর্ব থেকে উঠে আসা আরও দু’টি দল।

এক নজরে দেখে নিন ভারতের বিশ্বকাপের সূচী - গ্রুপ পর্বে ভারতের ম্যাচগুলি ২৩ অক্টোবর (পাকিস্তান, মেলবোর্ন, দুপুর ১-৩০), ২৭ অক্টোবর (যোগ্যতা অর্জনকারী দল, সিডনি, দুপুর ১২-৩০), ৩০ অক্টোবর (দক্ষিণ আফ্রিকা, পার্থ, বিকেল ৪-৩০), ২ নভেম্বর (বাংলাদেশ, অ্যাডিলেড, দুপুর ১-৩০), ৬ নভেম্বর (যোগ্যতা অর্জনকারী দল, মেলবোর্ন, দুপুর ১-৩০)। দু’টি সেমিফাইনাল এবং ফাইনাল ভারতীয় সময় দুপুর ১-৩০ থেকে শুরু।

Find Out More:

Related Articles: