অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ জিতল ভারত

A G Bengali
অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ (ACC U19 Asia Cup Final) জিতল ভারত (India vs Sri Lanka)। এই নিয়ে অষ্টমবার এই খেতাব জিতল টিম ইন্ডিয়া। যেভাবে এই টুর্নামেন্টে যশ ধুলের দল খেলেছে, তাতে করে তারাই যে চ্যাম্পিয়ন হতে চলেছে, তা একপ্রকার নিশ্চিতই ছিল। শুক্রবার দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে সেটাই প্রমাণিত হল। দুরন্ত ক্রিকেট খেলে শ্রীলঙ্কাকে গুঁড়িয়ে এসিসি-র শো-পিস ইভেন্ট ফের একবার জিতে নিল ভারত।

ভারতের ছোটদের জয় দেখে উচ্ছ্বসিত বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়ও। বোর্ড সভাপতি টুইটারে লিখেছেন, ‘এশিয়া কাপ জেতার জন্য ভারতের অনূর্ধ্ব-১৯ দলকে অভিনন্দন। ২০২০ থেকে ১৫ মাস কোনও ক্রিকেট খেলতে পারেনি। তারপরেও এরকম পারফরম্যান্স নিঃসন্দেহে প্রশংসার। খেলোয়াড়, কোচ এবং যে সব নির্বাচক খুব অল্প সময়ের মধ্যে এই দল বেছে নিয়েছে তাদের সবাইকে অভিনন্দন। অনেক কৃতিত্ব প্রাপ্য এনসিএ-রও।’

ফাইনালে প্রথমে ব্যাট করতে নেমে ভারতীয় বোলারদের দাপটে ব্যাটিং বিপর্যয়ের মুখে পড়ে শ্রীলঙ্কা। একের পর এক উইকেট হারাতে থাকে তারা। ৩২.৫ ওভারে যখন শ্রীলঙ্কার স্কোর ৭৪-৭, তখন বৃষ্টি নামে। ২ ঘণ্টা বৃষ্টি চলায় সম্পূর্ণ ওভার করা সম্ভব ছিল না। ম্যাচ কমে হয় ৩৮ ওভারের। নির্ধারিত ওভারে ৯ উইকেট হারিয়ে ১০৬ তোলে শ্রীলঙ্কা। ভারতের ভিকি ওৎসওয়াল ৩ উইকেট নেন। দু’টি উইকেট কৌশল তাম্বের। বাংলার রবি কুমার ৮ ওভারে ১৭ রানে একটি উইকেট পান। প্রতিযোগিতায় মোট ৪টি উইকেট পেয়েছেন তিনি।

Find Out More:

Related Articles: