আইপিএলে আগ্রহী দেখাচ্ছে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড

A G Bengali
ইংলিশ প্রিমিয়ার লিগের এই ক্লাবের মালিক আমেরিকার। আইপিএল-এর নতুন দল কেনার দরপত্র তোলার শেষ তারিখ ছিল ২০ অক্টোবর। সূত্রের খবর ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের মালিক দরপত্র তুলেছেন। অন্যতম জনপ্রিয় টি২০ লিগের অংশ হতে চাইছে তারা। নিয়ম অনুযায়ী কোনও বিদেশি সংস্থা আইপিএল-এর দল কিনতে পারে, তবে তাদের ভারতে ব্যবসা শুরু করতে হবে। ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের মালিক ছাড়া দরপত্র তুলেছে আদানি গ্রুপ, টরেন্ট ফার্মা, অরবিন্দ ফার্মা, আরপি-সঞ্জীব গোয়েঙ্কা গ্রুপ, হিন্দুস্তান টাইমস মিডিয়া ও জিন্দল স্টিল। এ ছাড়া, উদ্যোক্তা রনি স্ক্রুওয়ালা এবং আরও তিন জন দরপত্র তুলেছেন।

সংবাদ মাধ্যমের খবর অনুযায়ী, ইংলিশ প্রিমিয়ার লিগের জনপ্রিয় ক্লাবের মার্কিন মালিকরা একটি বেসরকারি সংস্থার মাধ্যমে ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) ‘ইনভিটেশন টু টেন্ডার’ গ্রহণ করেছে। আগামী ২০২২ সাল থেকে আইপিএল ১০ দলের হতে চলেছে। আর এতে নতুন করে আরও দু’টি দল যুক্ত হবে আইপিএলে। সেই দুই দলের মালিকানা খুঁজতেই টেন্ডার আহ্বান করেছে বিসিসিআই। আর বিসিসিআইয়ের সেই টেন্ডারেই সাড়া দিয়েছে গ্লেজার্স পরিবার।
বিসিসিআই-এর এক সূত্র টাইমস অফ ইন্ডিয়াকে জানিয়েছে, টেন্ডারের নথিপত্র গ্রহণ করা মানেই গ্লেজার্স পরিবার আইপিএলের দল কিনবে এমনটা কিন্তু নয়। তবে তারা যে আইপিএলে বিনিয়োগ করতে আগ্রহী সেটা বোঝা যাচ্ছে। সেই সূত্রের দাবি, ‘অনেকেই টেন্ডারের নথিপত্র সংগ্রহ করে। কারণ তারা এ সব নথিপত্র বিশ্লেষণ করে এবং এর থেকে ধারণা নেয় যে, বিসিসিআই ভবিষ্যতে কি পরিকল্পনা করতে চলেছে। এবং লিগের জনপ্রিয়তা বাড়ানোর জন্য কি কি উদ্যোগ নিচ্ছে!’

Find Out More:

Related Articles: