পাকিস্তান-নিউজিল্যান্ড ম্যাচ বাতিল

A G Bengali
দীর্ঘ ১৮ বছর পর পাকিস্তানের মাটিতে খেলতে নামার কথা ছিল নিউ জিল্যান্ড ক্রিকেট দলের। রাওয়ালপিন্ডিতে সব কিছু তৈরিই ছিল। দেশের মাটিতে ১৮ বছর পর প্রথম সারির দেশের বিরুদ্ধে প্রিয় পাকিস্তান ক্রিকেট দলের খেলা দেখতে দর্শকরা ঢুকে পড়েছিলেন স্টেডিয়ামে। কিন্তু হোটেল থেকে মাঠে আসার সময় করোনা পরীক্ষায় নিউ জিল্যান্ডের তিন ক্রিকেটারের রিপোর্ট পজেটিভ আসে। তারপর নিউ জিল্যান্ড ক্রিকেট দলকে হোটেলেই থাকতে বলা হয়েছে। দুপুর ৩টে থেকে শুরু হওয়ার কথা ছিল এই ম্যাচ। এখনও পর্যন্ত ম্যাচ স্থগিত রাখা হয়েছে। পরে ঘোষণা করা হয় ম্যাচ বাতিল।
কিউই দলের তিন জনের করোনা পজেটিভ আসায়, তাদের নিভৃতবাসে রাখা হয়েছে। দলের বাকিদেরও করোনা পরীক্ষা করা হচ্ছে। কোন তিন ক্রিকেটারের করোনা ধরা পড়েছে তা জানানো হয়নি। পাকিস্তানের মাটিতে নিউ জিল্যান্ডের তিন ম্যাচের ওয়ানডে ক্রিকেট সিরিজ খেলার কথা। সাম্প্রতিক কালে আন্তর্জাতিক ক্রিকেট এমন ঘটনা বারবার ঘটছে। ক দিন আগেই ভারত-ইংল্যান্ড ওভালে চতুর্থ টেস্টের মাঝে করোনা ধরা পড়েছিল কোচ রবী শাস্ত্রী সহ দলের সাপোর্ট স্টাফদের।  
দীর্ঘ ১৮ বছর পর পাকিস্তানের মাটিতে খেলতে চলেছে নিউ জিল্যান্ড ক্রিকেট দল। এই ম্যাচে নামার আগে বাংলাদেশ সফরের অভিজ্ঞতা কাজে লাগবে ২০১৯ বিশ্বকাপের ফাইনালিস্ট কিউই দলের। গত দু বছরে নিউ জিল্যান্ড সেভাবে ওয়ানডে খেলেনি। দলের তারকা ক্রিকেটার তথা অধিনায়ক কেন উইলিয়ামসনকে ছাড়াই খেলতে নামছে কিউই দল। বাংলাদেশ সফরের মত পাকিস্তানেও কিউই দলকে নেতৃত্বে দেবেন টম লাথাম। অন্যদিকে, পাকিস্তান দেশের মাটিতে দীর্ঘদিন বাদে প্রথম সারির দলের বিরুদ্ধে নামছে, জুলাইতে ইংল্যান্ড সফরে দ্বিতীয় সারির ইংল্যান্ডে দলের বিরুদ্ধে ওয়ানডে-তে ১-৪ লজ্জাজনকভাবে সিরিজ হেরেছিল পাকিস্তান। তবে সেটা ছিল বিদেশের মাটিতে।
পাকিস্তানে খেলতে যাওয়া নিউ জিল্যান্ড দলের সদস্যরা-টম লাথাম,ম্যাট হেনরি, হেনরি নিকোলস, কলিন ডে গ্রান্ডোম,ডগ ব্রেসওয়েল, হামিশ বেনেট,স্কট কাগেলেইন, তরুণ হবে,টম ব্লান্ডেল,কোল ম্যাকনচি,জ্যাকব ডফি, এজাজ প্যাটেল, ব্লেয়ার মার্শাল, টিকনার, ফিন অ্যালেন, রবীন্দ্র

Find Out More:

Related Articles: