অস্ট্রেলিয়াতেও দিন-রাতের টেস্ট খেলতে রাজি বিরাট কোহলি, তবে দিলেন এক শর্ত

ARPAN GHOSH

সৌরভ গঙ্গোপাধ্যায় জানিয়েছিলেন দেশের মাটিতে দিন-রাতের টেস্ট খেলতে ভারত অধিনায়ক বিরাট কোহলিকে বলায়, তিনি মাত্র ‘ইয়েত’ বলতে তিন সেকেন্ড সময় নিয়েছিলেন। আর টেস্ট ক্রিকেটকে আকর্ষণীয় করতে সৌরভ গঙ্গোপাধ্যায়ের এই পদক্ষেপকে ভূয়সী প্রশংসা করে ক্রিকেট মহল।

 

তবে গত অস্ট্রেলিয়া সফরে ভারত গোলাপি বলের টেস্ট খেলতে চায়নি। তবে সৌরভ গঙ্গোপাধ্যায় বোর্ড প্রেসিডেন্ট হওয়ায় সেই পথ থেকে সরেছে ভারতীয় ক্রিকেট দল। বিরাট কোহলিরাও অস্ট্রেলিয়ায় গিয়ে এবার দিন-রাতের গোলাপি বলের টেস্ট খেলতে আগ্রহী। তবে শর্ত রয়েছে অধিনায়ক। তিনি বলেন, মাত্র সাত দিন আগে অল্প নোটিশে বলে দিলেই হবে না দিন-রাতের টেস্ট খেলতে হবে। পর্যাপ্ত সময় দিতে হবে অনুশীলনের। তবেই খেলা সম্ভব।

 

আরও পড়ুন : ইডেনে ঐতিহাসিক গোলাপি টেস্টে প্রথম দিনে কী কী হচ্ছে ? দেখে নিন এক নজরে

 

 

দেশের মাটিতে প্রথম দিন-রাতের টেস্টের আগের দিন ভারত অধিনায়ক বলেন, ‘‘আমরাও গোলাপি বলে খেলতে চাই। কিন্তু, বড় একটা সফরে হঠাৎই ক্রীড়াসূচিতে দিন-রাতের টেস্ট ম্যাচ ফেলে দিলে চলবে না। অনুশীলনই করলাম না অথচ নেমে পড়লাম, তা তো হবে না। আমরা অবশ্যই খেলব। তবে তার আগে আমাদের প্র্যাকটিস করতে দিতে হবে।’’   কোহালির বক্তব্য হল, নতুন পদ্ধতির সঙ্গে মানিয়ে নেওয়ার জন্য কিছুটা সময় দেওয়া দরকার। অস্ট্রেলিয়ার মাটিতে গিয়ে এক সপ্তাহের নোটিশে নেমে পড়া যুক্তিযুক্ত নয়।

 

অন্যদিকে, দেশের মাটিতে প্রথম দিন-রাতের টেস্টের আগে উত্তেজনায় ফুটছে কলকাতা। জয়পুরের বদলে কলকাতাই যেন এখন পিঙ্ক সিটিতে পরিণত হয়েছে। ফেরি ঘাট থেকে শুরু করে বড় বড় বিল্ডিং এখন পিঙ্ক আলোয় সুসজ্জিত।

Find Out More:

Related Articles: