রবিবারের পর থেকে বাড়বে তাপমাত্রা

A G Bengali
পূর্বাভাস অনুযায়ী শনিবার থেকে পরিবর্তন হবে আবহাওয়ার। যদিও এদিন বিকেলের পর কালবৈশাখীর পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর (Alipore Weather Office)। হাওয়া অফিস সূত্রে খবর, কলকাতা সহ দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় বজ্রবিদ্যুৎ সহ ঝড়-বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে রবিবার থেকে আবহাওয়ায় পরিবর্তন হবে। রবিবার থেকে দু থেকে চার ডিগ্রি তাপমাত্রা বাড়তে পারে বলে অনুমান আবহাওয়াবিদদের।
এদিন কলকাতার আকাশ মূলত মেঘলা থাকবে। তবে বিকেলের পর বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। আজ শহরের সর্বনিম্ন তাপমাত্রা সামান্য কিছুটা বেড়েছে। ২২.৮ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ৪ ডিগ্রি কম। শুক্রবার এই তাপমাত্রা ছিল ৩৩.৪ ডিগ্রি সেলসিয়াস। আপেক্ষিক আর্দ্রতা সর্বোচ্চ পরিমাণ ৯৫ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতা সর্বনিম্ন ৬৫ শতাংশ।
হাওয়া অফিস সূত্রে জানা গিয়েছে, ২৮ মে রবিবার সকালের মধ্যে দক্ষিণবঙ্গের সবকটি জেলাতেই বজ্রপাত-সহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। কোনও কোনও জায়গায় ঘণ্টায় ৩০ থেকে ৪০ কিমি বেগে ঝোড়ো হাওয়াও বইতে পারে বলে জানা যাচ্ছে। আজও দক্ষিণবঙ্গের একাধিক জেলায় বৃষ্টির পূর্বাভাস দিয়েছে। বিকেলের পর দমকা ঝোড়ো হাওয়ার সঙ্গে বজ্রবিদ্যুৎসহ বিক্ষিপ্ত বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।
অন্যদিকে উত্তরবঙ্গের জেলাগুলিতে বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর। সূত্রের খবর, আগামী ২৯ মে সোমবার দার্জিলিং ও কালিম্পংয়ের বেশকিছু এলাকায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বাকি জেলাগুলিতেও বজ্রপাত-সহ হালকা বৃষ্টি হতে পারে। আগামী ২৪ ঘণ্টায় দিনের তাপমাত্রার সেরকম কোনও পরিবর্তন না হলেও, পরের তিন দিনে তাপমাত্রা ধীরে ধীরে ২-৪ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত বাড়তে পারে বলে জানিয়েছে আবহাওয়া দফতর।

Find Out More:

Related Articles: