সোমবার রাতে মুম্বাইয়ের কুরলায় একটি চারতলা ভবন হঠাৎ ধসে পড়ে

A G Bengali
সংবাদ সংস্থা সূত্রে খবর, মঙ্গলবার গভীর রাতে নায়েক নগর এলাকার একটি চার তলা বাড়ি ভেঙে পড়ে। ছুটে আসেন স্থানীয়রা। খবর দেওয়া হয় প্রশাসনকে। আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। প্রথমে আট জনকে ওই ভাঙা বাড়ির তলা থেকে উদ্ধার করা হয়। পরে আরও দু’জনকে উদ্ধার করা সম্ভব হয়েছে। তবে এখনও পর্যন্ত আরও কত জন ধ্বংসস্তূপের তলায় আটকে আছেন, তার সঠিক সংখ্যা জানা যায়নি। তবে পুরসভার একটি সূত্র জানাচ্ছে, ২৫ জনেরও বেশি মানুষ আটকে রয়েছেন। উদ্ধার কাজে হাত লাগিয়েছে দমকল বাহিনী।

ঘটনাটি ঘটেছে মুম্বইয়ের কুরলার নায়েক নগরের। খবর পেয়ে পুলিশ ও দমকল ঘটনাস্থলে পৌঁছায়। ত্রাণ বিতরণ ও উদ্ধারকাজের তৎপরতা অব্যাহত রয়েছে। ঘটনার ছবি প্রকাশ করে সংবাদ সংস্থা এএনআই জানিয়েছে যে ঘটনার সময় ২০ থেকে ২৫ জন লোক ধ্বংসাবশেষের নিচে আটকা পড়েছিল বলে জানা গিয়েছে। দমকলকর্মীদের দল ও পুলিশ তাৎক্ষণিক ঘটনাস্থলে পৌঁছে ধ্বংসস্তূপ থেকে লোকজনকে বের করে আনতে শুরু করে। শেষ পাওয়া খবর পর্যন্ত, উদ্ধার অভিযান চলছে এবং এখনও পর্যন্ত বেশিরভাগ মানুষকে সরিয়ে নেওয়া হয়েছে ধ্বংসাবশেষের নিচে থেকে। উদ্ধারকাজে সাহায্য করতে ঘটনাস্থলে এনডিআরএফকেও ডাকা হয়েছে। এনডিআরএফ কর্মীরা সরঞ্জাম সহ ধ্বংসাবশেষ পরিষ্কার করছেন। উদ্ধারকাজে নজর রাখছেন পুলিশ ও প্রশাসনের কর্মকর্তারা।

অন্যদিকে, ঘটনার পর ঘটনাস্থলে পৌঁছে মহারাষ্ট্রের ক্যাবিনেট মন্ত্রী আদিত্য ঠাকরে জানান, এই চারতলা ভবনটি খুবই জরাজীর্ণ অবস্থায় ছিল। এসব এলাকায় বসবাসকারীদের ভবন খালি করার নোটিশ জারি করা হয়েছে। তা সত্ত্বেও তারা সেখানে জোরপূর্বক বসবাস করে আসছিল। এ কারণে ভবনটি ধসে পড়ে যায় এবং এর নিচে চাপা পড়ে মানুষ। তিনি আরও বলেছেন যে বিএমসি যখন এই ভবনের বাসিন্দাদের নোটিশ জারি করেছিল, তখন এটি স্বেচ্ছায় খালি করা উচিত ছিল তাদের। এটা করা হলে দুর্ঘটনা ঘটলেও মানুষের ক্ষতি হত না।

Find Out More:

Related Articles: