বুস্টার টিকা নিয়ে বড় কথা জানাল কেন্দ্র

A G Bengali
কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক মঙ্গলবার জানিয়েছে, ৬০ বছব বা তার বেশি বয়সিরা যাঁরা দু’টি কোভিড-১৯ টিকা নিয়েছেন, তাঁরা স্বাস্থ্য পরীক্ষার রিপোর্ট বা চিকিৎসকের দেওয়া প্রমাণপত্র ছাড়াই সতর্কতামূলক তৃতীয় টিকা পাবেন। স্বাস্থ্যকর্মী এবং করোনা মোকাবিলায় প্রথম সারির যোদ্ধাদেরও সতর্কতামূলক তৃতীয় টিকা দেওায়ার কথা ঘোষণা করেছে কেন্দ্র। প্রসঙ্গত, এর আগে স্বাস্থ্য মন্ত্রকের তরফে জানানো হয়েছিল, কোমর্বিডিটি রয়েছে এমন প্রবীণ নাগরিকেরাই দু’টি টিকা নেওয়ার পরে সতর্কতামূলক তৃতীয় টিকাটি পাবেন। এ বিষয়ে তাঁদের প্রয়োজনীয় প্রমাণপত্র পেশ করতে হবে।

ন্যাশনাল হেলথ অথরিটির চিফ এগ্‌জি‌কিউটিভ অফিসার তথা কেন্দ্রীয় সরকারের ‘কোউইন’ অ্যাপ্লিকেশন বা পোর্টালের প্রধান আর এস শর্মা সোমবার জানিয়েছিলেন, যাঁরা দু’টি টিকা নিয়েছেন তাঁদের তৃতীয় বুস্টার টিকা দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। দ্বিতীয় টিকা নেওয়ার ন’মাস পর বুস্টার টিকা দেওয়া হবে বলে জানান তিনি।

অন্যদিকে, কয়েকদিন ধরে হালকা সর্দি কাশিতে ভুগছিলেন সৌরভ। সোমবার শ্যুটিংয়ে হালকা অসুস্থ বোধ করায় তাঁর এক নয়, দুই দুইবার তাঁর করোনা পরীক্ষা করা হয়। বাতিল হয় শ্যুটিং। দুইবারই তাঁর করোনা রিপোর্ট পজিটিভ আসে। বছরের শুরুর দিকে হৃদরোগে আক্রান্ত হয়ে বেশ কয়েকবার হাসপাতালের চক্কর কাটতে হয়েছিল সৌরভকে। অ্যাঞ্জিয়োপ্লাস্টি করে স্টেন্টও বসাতে হয়। তাই কোনোরকম ঝুঁকি না নিয়ে, তাঁকে তড়িঘড়ি হাসপাতালে ভর্তি করা হয়। বছরের শুরুর দিকে হৃদরোগে আক্রান্ত হয়ে বেশ কয়েকবার হাসপাতালের চক্কর কাটতে হয়েছিল সৌরভকে। অ্যাঞ্জিয়োপ্লাস্টি করে স্টেন্টও বসাতে হয়। তাই কোনোরকম ঝুঁকি না নিয়ে, তাঁকে তড়িঘড়ি হাসপাতালে ভর্তি করা হয়।

Find Out More:

Related Articles: