ভ্যাকসিন পর্যালোচনা বৈঠকে মোদি

A G Bengali
সম্প্রতি ভারত টিকাকরণের ক্ষেত্রে ১০০ কোটি টিকার  মাইলস্টোন পার করেছে। যদিও দেশে এখনও কমেনি করোনার প্রাদুর্ভাব এবং আবার নতুন করে আক্রান্ত হচ্ছেন বহু মানুষ। ভ্যাক্সিন সংক্রান্ত বৈঠকে আজ ৪০টি জেলার জেলা শাসকদের সঙ্গে বৈঠকে বসেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সেই বৈঠকে কী কী বললেন দেখে নিন - 
প্রত্যন্ত এলাকায় টিকাকরণের পরিকাঠামো আছে সরকারের কাছে। ইতিমধ্যে বেশ কয়েকটি রাজ্যে দ্রুততার সঙ্গে টিকাকরণ চলছে। প্রয়োজনে অন্য রাজ্যগুলি তাদের সঙ্গে যোগাযোগ করুক। আঞ্চলিক ভাষায় মানুষকে টিকাকরণের বিষয়ে বোঝানোর প্রয়োজন আছে। আদিবাসী অঞ্চলে টিকাকরণে জোর দিতে হবে। টিকাকরণ নিয়ে এখনও অনেকের মধ্যে ভয় আছে। সেই ভয় কাটানোর দায়িত্ব স্থানিয় প্রশাসনের। আবার করোনার খবর আমাদের উদ্বেগ বাড়াচ্ছে। টিকার জোড়া ডোজ সকলের জন্যই প্রয়োজন। প্রত্যন্ত এলাকায় ভ্যাকসিন পৌঁছে দিচ্ছে সরকার।      

অন্যদিকে, কলকাতায় জন্ম, বেড়ে ওঠা বিখ্যাট টেনিস প্লেয়ারের। বর্তমানে গোয়ার বাসিন্দা লিয়েন্ডার পেজ। টেনিসের লন ছেড়ে সদ্য যোগ দিয়েছেন রাজনীতিতে। গোয়া সফররত তৃণমূল নেত্রী নিজে তাঁর হাতে তুলে দিয়েছেন ঘাসফুল পতাকা। কিন্তু আন্তর্জাতিকখ্যাতি সম্পন্ন টেনিস তারকার রাজনৈতিক লক্ষ্য কী? সংবাদ সংস্থা পিটিআই-কে দেওয়া সাক্ষাৎকারে পেজ জানিয়েছেন নিজের রাজনৈতিক ভবিষ্যৎ নিয়ে ভাবনা এবং অবশ্যই মমতা বন্দ্যোপাধ্যায় সম্পর্কে তাঁর মনোভাব। জানিয়েছেন, তিনি বরাবরই চাইতেন দেশের সেবা করতে। খেলা ছাড়ার পর রাজনীতিতে নামার প্রস্তাব আসতে তাই সাগ্রহে রাজি হয়ে যান।

Find Out More:

Related Articles: