দিলীপের সমর্থন নেই একাংশ! তবে কি দিলীপের পরিবর্তে বঙ্গ বিজেপিতে নতুন মুখ?

Akash Paramanik

তবে কি এবার বঙ্গ বিজেপির সভাপতি পদে নতুন মুখ দেখা যাবে? সম্প্রতি  দু’দিনের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কলকাতা সফরের মাঝেই নিরবে বৈঠক করলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ্ তথা বিজেপির সেনাপতির দূত।

প্রধানমন্ত্রীর সফরে মহানগরের রাজপথ বিক্ষোভে উত্তাল তখনই নিরবে রাজ্য বিজেপির কার্যলয়ে ন দলের সাধারণ সম্পাদক ভূপেন্দ্র যাদব বঙ্গ রাজনীতিতে নতুন সভাপতি নির্বাচনের বৈঠক করেন।

এরপরেই বঙ্গ বিজেপির অন্দরেই জোর জল্পনা শুরু হয়েছে। তবে সভাপতি পদে সাংসদ দিলীপ ঘোষই থাকবেন না নতুন মুখ দেখা যাবে। দলের মধ্যেই বিভিন্ন মত ঘোরাঘুরি করছে। তারই মধ্যে ভূপেন্দ্র যাদব কোর কমিটির ১৫ জনের সঙ্গে আলাদা আলাদা ভাবে বৈঠক করলেন। নতুন সভাপতি নির্বাচনে খোলামেলা মত নিলেন কর্মীদের কাছ থেকে।

 সূত্রের খবর, দিলীপকে ফের সভাপতি পদে দেখতে চাইছেন না অনেকেই। তবে, এ নিয়ে প্রকাশ্যে মুখে কুলুপ এঁটেছেন তাঁরা। জানা যাচ্ছে, আলাপ-আলোচনা করে একটা স্পষ্ট রূপরেখা নিয়েই ফিরে যান ভূপেন্দ্র যাদব। এসসি-এসটি কমিশন বিল নিয়ে জট কাটাতে রাজ্যপাল সর্বদলীয় বৈঠক আহ্বান করেছিলেন। সূত্রের খবর, যে নির্দিষ্ট দিন ওই বৈঠকের জন্য ঠিক করা হয়েছিল সেইদিন বৈঠক হচ্ছে না। রাজ্যের পরিষদীয় মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় আগেই জানিয়ে দিয়েছিলেন ওই বৈঠকে উপস্থিত থাকতে পারবেন না মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি রাজ্যের বিরোধী দলনেতা আব্দুল মান্নান এবং বাম পরিষদীয় দলনেতা সুজন চক্রবর্তীও আগে থেকে জানিয়ে দিয়েছিলেন তাদের পূর্বনির্ধারিত কর্মসূচি রয়েছে ঐদিন। সব দলের শীর্ষ নেতৃত্ব বৈঠকে না থাকলে আসলে যে উদ্দেশ্য নিয়ে বৈঠক তা ফলপ্রসূ হবে না এটা অনুধাবন করে বৈঠকের দিন বদল করতে চলেছেন রাজ্যপাল। রাজভবন সূত্রের খবর, রাজভবনের সর্বদল বৈঠক এর দিন বদল। সর্বদল বৈঠক এর দিন পরিবর্তন করলেন রাজ্যপাল জাগদীপ ধনকড়। আগামী একুশে জানুয়ারি বিকেল চারটে নাগাদ সর্বদলীয় বৈঠক ডেকেছেন তিনি।

Find Out More:

Related Articles: