শব্দ বাজীর দৌরাত্মা রুখতে কড়া পদক্ষেপ লাল বাজারের

Paramanik Akash
আগের বছর কালীপূজোয় দীপাবলির রাতে দূষনের অন্তিমসীমা পেরিয়ে গেছিলো কলকাতা। তাই এবারে দূষন রুখতে কড়া পদক্ষেপ লাল বাজারের। শব্দ দানব রুখতে লাল বাজার থেকে কড়া নিষেধ গেল প্রতিটা থানায়।ডিজে  ব্যাবহারে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে বিসর্জনে।
রবিবার রাতেই প্রতিটি থানায় নিষেধাজ্ঞা জারি করা হয়েছে, পুলিশ সূত্রে খবর। প্রতিটি থানার ওসি কে অত্যন্ত সতর্ক থাকতে বলা হয়েছে যাতে শহরে শব্দবাজি না ঢুকতে পারে। পূজোর সময়ে নির্ধারিত মাত্রায় ওপরে কেউ যেন মাইক সাউন্ড বক্স, ডিজে বাজাতে না পারে।
 সোমবার পুলিশ কমিশনার অনুজ শর্মা জানান , প্রতিটি থানাকে সব ধরনের সতর্কতামূলক ব্যবস্থা নিতে নির্দেশ দেওয়া হয়েছে।নিষিদ্ধ শব্দবাজি বাজেয়াপ্ত করা সহ সব ধরনের ব্যবস্থা নিতে বলা হয়েছে।এছাড়া ডিজে বক্সের মালিকদের নিষেধাজ্ঞা জারি করা হয়েছে তারা যেন তাদের সাউন্ড সিস্টেম ভাড়া না দেন।শহরের বিশেষ কয়েকটি মন্দিরে থাকবে পুলিশের আলাদা নজরদারি এছাড়া এর পাশাপাশি গোয়েন্দা পুলিশও থাকবে।বিসর্জনের ঘাটে থাকবে পুলিশের ডুবুরি থাকবে  স্পিড বোর্ড ও লঞ্চ।গতবছর বছর প্রশাসনিক কড়াকড়ি কে বুড়ো আঙুল দেখিয়ে দূষনের তান্ডব চলেছিল শহর থেকে শহরতলীর সব জায়গায়।তাই এবারে শব্দ বাজীর দৌরাত্মা কে রুখতে কড়া পদক্ষেপ সরকারের।

রবিবার রাতেই প্রতিটি থানায় নিষেধাজ্ঞা জারি করা হয়েছে, পুলিশ সূত্রে খবর। প্রতিটি থানার ওসি কে অত্যন্ত সতর্ক থাকতে বলা হয়েছে যাতে শহরে শব্দবাজি না ঢুকতে পারে। 

Find Out More:

Related Articles: