রাজীব কুমারকে খুঁজতে কন্ট্রোল রুম খুলল সিবিআই!

GHOSH ARPAN

রাজীব কুমারের সন্ধান পেতে চিরুনি তল্লাশি শুরু করেছে সিবিআই। বৃহস্পতিবারের পর শুক্রবারও জারি ছিল তল্লাশি। বিষ্ণুপুরের একটি রিসর্টে গিয়ে খোঁজ শুরু করেছিল সিবিআই। সূত্রের খবর, রাজীব কুমারের খোঁজ পেতে নজিরবিহীন ভাবে সিজিও কমপ্লেক্সে কন্ট্রোল রুম তৈরি করল সিবিআই। এমনকী রাজীব কুমারের স্ত্রীকেও এদিন সিবিআই জিজ্ঞাসাবাদ করেছে বলে সিবিআই সূত্রে খবর।

বৃহস্পতিবারই গ্রেফতারি পরোয়ানা জারি করতে সিবিআইয়ের আর্জি খারিজ করে আদালত। তবে গ্রেফতারিতে রক্ষাকবচও দেয়নি। এরপরই সিজিও কমপ্লেক্সে শুরু হয় চূড়ান্ত ততপরতা। অভিযান চালানোর জন্য সিবিআই আধিকারিকদের পাঁচটি দল তৈরি হয়েছে বলে জানা গিয়েছে। সিজিও কমপ্লেক্সে খোলা হয়েছে একটি কন্ট্রোল রুম। যা কার্যত নজিরবিহীন।

অন্যদিকে, গত শুক্রবার রাজীব কুমারের গ্রেফতারির উপর স্থগিতাদেশ তুলে নেয় আদালত। তারপরই সেদিনই বিকেলে বর্তমানে যেখানে রাজীব কুমার রয়েছেন, ৩৪ পার্ক স্ট্রিটের সেই বাসভবনে যান সিবিআই আধিকারিকরা। কিন্তু সেখানে রাজীব কুমার না থাকায়, তাঁর স্ত্রী’র হাতেই শমন দিয়ে আসেন আধিকারিকরা। এমনটাই সূত্রের খবর। তারপর দিন অর্থাত শনিবার সকাল ১০টায় রাজীব কুমারকে তলব করে সিবিআই। কিন্তু যাননি তিনি। সূত্রের খবর, বিকেলে মেল করে সিবিআই-কে তিনি স্ত্রীর অসুস্থতার কথা জানান এবং ২৫ তারিখ পর্যন্ত সময় চান। কিন্তু প্রাক্তন কলকাতা পুলিস কমিশনারকে কোনওরকম কোনও সুযোগ ও সময় দিতে নারাজ সিবিআই। সেদিনই আইনজীবীর সঙ্গে কথা বলেন সিবিআই আধিকারিকরা। আর রবিবার নবান্নে রাজ্য পুলিশের ডিজি, স্বরাষ্ট্র সচিব, মুখ্য সচিবকে চিঠি দিতে যায় সিবিআই। কিন্তু ছুটির দিন থাকায় শুধু রাজ্য পুলিশের ডিজিকে চিঠি দেওয়া সম্ভব হয় সিবিআই আধিকারিকদের। সোমবার ফের নবান্নে গিয়ে স্বরাষ্ট্র সচিব ও মুখ্য সচিবকে চিঠি দেয় সিবিআই।


Find Out More:

Related Articles: