শামির স্বস্তি, গ্রেফতারিতে সাময়িক স্থগিতাদেশ

GHOSH ARPAN

গত ২ সেপ্টেম্বর বধূ নির্যাতন মামলায় আলিপুরের অতিরিক্ত মুখ্য দায়রা আদালতে বিচারক সুব্রত মুখোপাধ্যায় শামি ও তাঁর দাদার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির নির্দেশ দেন। কিন্তু সেই সময় শামি ওয়েস্ট ইন্ডিজ সফরে থাকায়, বলা হয় ১৫ দিনের মধ্যে আদালতে হাজিরা দিতে হবে। এরপর সোমবার মহম্মদ শামির জামিন অযোগ্য ধারার গ্রেফতারের নির্দেশের ওপর অন্তবর্তীকালীন স্থগিতাদেশ দেয় আলিপুর আদালত। শামির আইনজীবী সলিম রহমান জানান, আদালত শামির গ্রেফতারির উপর ২ মাসের স্থগিতাদেশ দিয়েছে। এই মামলার পরবর্তী শুনানি ২ নভেম্বর হবে।

অতএব কিছুটা হলেও সাময়িক স্বস্তি পাচ্ছেন টিম ইন্ডিয়ার পেশার। ফলে দেশের মাটিতে দক্ষিণ আফ্রিকা সিরিজ খেলতে শামির কোনও অসুবিধা হবে না। আগামী ২ অক্টোবর থেকে ২৩ অক্টোবর পর্যন্ত চলবে টেস্ট সিরিজ।

উল্লেখ্য, মহম্মদ শামির স্ত্রী হাসিন জাহান শামির বিরুদ্ধে একের পর এক অভিযোগ আনেন। সেই অভিযোগের তালিকায় ম্যাচ ফিক্সিং থেকে শুরু করে বধূ নির্যাতন ও খুনের চেষ্টার মতো গুরুতর অভিযোগ ছিল। পরে শামিকে ম্যাচ ফিক্সিংয়ের অভিযোগ থেকে বিসিসিআই মুক্তি দেয়। তবে বধূ নির্যাতন, খুনে চেষ্টা সহ অন্যান্য অভিযোগের তদন্ত চালায় পুলিশ। এরপর শামিকে আদালতে হাজির হতে বলা হলেও সামি হাজিরা দেননি। শামির বিরুদ্ধে চার্জসিট গঠন করার ৬ মাস পর গ্রেফতারি পরোয়নার নির্দেশ দেয় আদালত।

অন্যদিকে, ওয়েস্ট ইন্ডিজে শামির দুর্দান্ত ফর্ম থাকায় দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম একাদশে থাকতে কোনও অসুবিধা হওয়ার কথা নয়।   

Alipore court stays arrest warrant for team indias cricket star mohammed shami


Find Out More:

Related Articles: