এবারই শেষ ভারত, হুমকি পাক মন্ত্রীর

GHOSH ARPAN

সোমবারই নিজেকে কাশ্মীরের দূত বলেছিলেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান। যদিও তার ২৪ ঘম্টার মধ্যে এসএসজি পাঠিয়ে দেন নিয়ন্ত্রণ রেখায়। অবশ্য এক ধাপ এগিয়ে যুদ্ধের কথা জানিয়ে দিলেন পাক মন্ত্রী শেখ রসিদ আহমেদ। তিনি সংবাদমাধ্যমে জানিয়েছেন, 'যুদ্ধ হবে' বলে জানিয়েছেন পাক মন্ত্রী। রাওয়ালপিন্ডিতে এক পাক সংবাদমাধ্য়মকে দেওয়া সাক্ষাৎকারে ওই মন্ত্রীর দাবি, 'এটাই হবে শেষ ভারত-পাক যুদ্ধ।' আর এই যুদ্ধ যে কাশ্মীর ইস্যুকে কেন্দ্র করেই হবে এ বিষয়ে কোনও সন্দেহ নেই বলেই জানিয়েছেন ইমরান খানের মন্ত্রীসভার এই সদস্য।

অন্যদিকে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বায়োপিকের পর এবার বায়োপিক হতে চলেছে প্রাক্তন প্রদানমন্ত্রী অটলবিহারী বাজপেয়ীর। মোদীর যেমন ছোটবেলা থেকে দেখানো হয়েছিল, তেমনি বাজপেয়ীর ছোটবেলা থেকে শুরু করে কলেজ জীবন এবং রাজনৈতিক জীবন সবই দেখানো হবে। ছবির নাম – আনটোল্ড বাজপেয়ী। এনপির লেখা 'আনটোল্ড বাজপেয়ী' বইয়ের ভিত্তিতেই তৈরি হবে এই ছবি। অটল বিহারী বাজপেয়ীর বায়োপিক বানানোর জন্য ইতিমধ্যেই ছবির স্বত্ব কিনেছেন অমাস ফিল্মস প্রযোজনা সংস্থার কর্ণধার শিবা শর্মা ও জিশান আহমেদ। কেন বাজপেয়ীকে নিয়ে ছবি তৈরি করতে উদ্যোত হলেন ? প্রশ্নের উত্তরে শিবা শর্মা বলেন, অটল বিহারী বাজপেয়ীকে নিয়ে অনেক অজানা কতা আছে। সেই অজানা কথাই এই ছবির মাধ্যমে তুলে ধরা হবে। বই পড়ার সময় ওনার ব্যক্তিগত জীবন ও প্রধানমন্ত্রী থাকাকালীন সময়ে তাঁর কাজের সম্পর্কে অনেক কিছু জানতে পারি। সেগুলো তুলে ধরা হবে।

উল্লেখ্য, অটল বিহারী বাজপেয়ী বিজেপির প্রথম প্রধানমনত্রী। ১৯৯৮ থেকে ২০০৪ সাল পর্যন্ত প্রধানমন্ত্রী ছিলেন তিনি। ২০১৮ সালে প্রয়াত হন অটল বিহারী বাজপেয়ী। ইতিমধ্যেই চিত্রনাট্য লেখার কাজ শুরু হয়ে গেছে। তবে এই ছবির কাস্টিং নিয়ে এখনও সিদ্দান্ত হয়নি। চিত্রনাট্য শেষ হলেই তবে এ বিষয়ে সিদ্ধান্ত হবে।


Find Out More:

Related Articles: