কেন্দ্রের নিশানায় মাদ্রাসা

Biswas Riya

কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লোকসভায় দাবি করেন যে বাংলা সহ বিভিন্ন রাজ্যের মাদ্রাসা গুলিকে গোটা দেশে সন্ত্রাস ছড়ানোর জন্য ব্যবহার কড়া হচ্ছে।তৃনমূলের লোকসভার নেতা সুদীপ বন্দ্যোপাধ্যায় প্রমাণ দাবি করেন খবরের সত্যতা সম্বন্ধে।

গত সপ্তাহে শিয়ালদহ থেকে গ্রেফতার হয় বাংলাদেশের নিষিদ্ধ জঙ্গি সংগঠনের কয়েকজন।জঙ্গিরা যে ক্রমশ পশ্চিমবঙ্গকে ঘাঁটি করছে প্রকারান্তরে এই কথাই তুলে ধরেছেন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী রেডডি।তিনি আরও জানান গোয়েন্দা তথ্য অনুযায়ী জেএমবি  বর্ধমান ও মুর্শিদাবাদের কিছু মাদ্রাসাকে নিজেদের প্রয়োজনে ব্যবহার করছে।সেখানে পড়ুয়াদের মগজ ধোলাই করে জেহাদের মন্ত্রে দীক্ষিত করার কাজ চলছে।তিনি রাজ্যকে প্রয়োজনীয় ব্যাবস্থা  নিতে অনুরোধ করেন।

তৃনমূল নেতা  সুদীপ বন্দ্যোপাধ্যায় বলেন “এ ধরনের তথ্য দেওয়ার আগে কেন্দ্রের উচিত রাজ্যের সঙ্গে যাচাই করে নেওয়া।কিসের ভিত্তিতে ঐ তথ্য কেন্দ্র দিচ্ছে তা জানতে চাওয়া হবে।তৃনমূলের অপর মন্ত্রী বলেন “এটা বাংলায় অস্থিরতা তৈরির অভিসন্ধি। খাগড়াগড় কাণ্ডের পর আমরা বলেছিলাম , কোন একটা মাদ্রাসা থেকে হিংসা ছড়ানো হচ্ছে উদাহরণ দিন। আমরা গিয়ে তালা দিয়ে আসব। এনআইএ একটিও উদাহরণ দিতে পারেনি”।


Find Out More:

Related Articles: