ফেসবুকে আর ‘লাইক’ দেখা যাবে না!

GHOSH ARPAN

ফেসবুকে কার কতো লাইক ? যত দিন যাচ্ছে এই প্রতিযোগিতা যেন বে়ড়েই চলেছে। অনেকে লাইক না পেয়ে হতাশায় ডুবে যাচ্ছে। ফেসবুক পোস্টে লাইক নিয়ে এই অস্বাস্থ্যকর প্রতিযোগিতা এবার বোধহয় শেষ হতে চলেছে। সম্ভবত কোন পোস্টে কত লাইক পড়েছে সেই অপশানটি এবার হাইড করে দিতে চলেছে ফেসবুক। যদিও নির্দিষ্ট করে কিছু তারিখ ঠিক হয়নি। ইতিমধ্যেই ৬টি দেশে কানাডা, আয়ারল্যান্ড, ব্রাজিল, ইতালি, জাপান, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডে পরীক্ষামূলকভাবে লাইক অপশন ‘হাইড’ করেছে ইনস্টাগ্রাম। এবার সেই পথেই হাঁটতে চলেছে ফেসবুকও। 

অন্যদিকে, প্রথম টেস্টে এক পেশে জয় ছিনিয়ে নেওয়ার পর দ্বিতীয় টেস্টও অনায়াসে জিতল জিতল টিম ইন্ডিয়া। প্রথম ইনিংসে বুমরার বিষাক্ত সুইংয়ে ছ্ন্নছাড়া হয়ে গিয়েছিল ক্যারিবিয়ান ব্যাটিং লাইন আপ। দ্বিতীয় ইনিংসেও ভারতের বৈচিত্রপূর্ণ বোলিংয়ে শেষ জেসন হোল্ডারদের ইনিংস। এর ফলে টেস্ট বিশ্ব চ্যাম্পিয়নশিপের প্রথম সিরিজেই জয় পেল কোহলির নেতৃত্বাধীন ভারত।

 

প্রথমে টি ২০, তারপর ওয়ান ডে। ঠিক একই ভাবে একপেশে টেস্ট সিরিজ জিতে নিল টিম ইন্ডিয়া। একই সঙ্গে টেস্ট বিশ্ব চ্যাম্পিয়নশিপের মগডালে কোহলিরা। দুটি টেস্ট জেতায় কোহলিদের পয়েন্ট এখন ১২০। পাশাপাশি ভারতীয় অধিনায়ক হিসাবেও সবচেয়ে বেশি টেস্ট জেতার রেকর্ড করে ফেললেন বিরাট কোহলি। ৬০টি টেস্ট খেলে মহেন্দ্র সিং ধোনি জিতেছিলেন ২৭টি টেস্ট। সেখানে ৪৮টি টেস্ট খেলে অধিনায়ক হিসাবে ২৮টি ম্যাচ জিতেছেন বিরাট কোহলি। অর্থাত ভারতের সফলতম অধিনায়ক হলেন ভিকে।


Find Out More:

Related Articles: