গুরুতর অসুস্থ বর্ষীয়ান সঙ্গীতশিল্পী সন্ধ্যা মুখোপাধ্যায়

A G Bengali
দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত অসুস্থতায় ভুগছিলেন সন্ধ্যা মুখোপাধ্যায়। বুধবার রাত থেকে বাড়তে থাকে বুকে ব্যথা ও শ্বাসকষ্ট। ফুসফুসে সংক্রমনের কারণেই শ্বাসকষ্ট বাড়তে থাকে ৯০ বছর বয়সী সঙ্গীতশিল্পীর। গৃহচিকিৎসকের পরামর্শেই বৃহস্পতিবার হাসপাতালে ভর্তি করা হয় তাঁকে। তাঁর লেক গার্ডেন্সের বাড়ি থেকে গ্রিন করিডর করে কলকাতা পুলিসের অ্যাম্বুলেন্সে তড়িঘড়ি SSKM হাসপাতালে নিয়ে যাওয়া হয় 'গীতশ্রী'কে। এসএসকেএম হাসপাতালের উডবার্ন ওয়ার্ডের ১০৩ নম্বর কেবিনে ভর্তি করা হয়েছে শিল্পীকে। পরে বাইপাসের ধারে বেসরকারী হাসপাতালে সন্ধ্যা মুখোপাধ্যায়কে স্থানান্তর করার সিদ্ধান্ত নেওয়া হয়।

অসুস্থ সঙ্গীতশিল্পী সন্ধ্যা মুখোপাধ্যায়ের চিকিৎসার খোঁজ খবর নিতে এসএসকেএম হাসপাতালে বৃহস্পতিবার বিকেলে আসেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। উডবার্নের ১০৩ নম্বর কেবিনে ভর্তি সন্ধ্যা। তাঁর চিকিৎসার জন্য সাত সদস্যের মেডিক্যাল বোর্ড গঠন করা হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যায় মুখ্যমন্ত্রী এসএসকেএমে ঢুকেই চিকিৎসক সোমনাথ কুণ্ডু, অসীম কুণ্ডু, নীলাদ্রি সরকারদের সঙ্গে কথা বলেন। শিল্পীর শারীরিক পরিস্থিতি কেমন তার খোঁজখবর নেন। আপাতত আইসোলেশনে রয়েছেন সন্ধ্যা।

উল্লেখ্য, মঙ্গলবার 'পদ্মশ্রী' প্রত্যাখ্যান করেছিলেন 'গীতশ্রী'। এরপরই শুরু হয় তাঁর সিদ্ধান্ত ঘিরে চর্চ্চা। ঘনিষ্ঠ সূত্রের দাবি, এই ঘটনার পর মানসিকভাবে ভেঙে পড়েছেন শিল্পী। বুধবার বিকেল থেকে তাঁর শারীরিক অবস্থার অবনতি ঘটে। বেশ অনেকদিন ধরেই বাড়ির বাইরে যান না তিনি, নিকট আত্মীয় ছাড়া আর কারোর সঙ্গে বিশেষ যোগাযোগও রাখতেন না শিল্পী। তবে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়ের সঙ্গে বরাবরই ভালো সম্পর্ক সন্ধ্যা মুখোপাধ্যায়ের। বুধবার তাঁর সঙ্গে ফোনে কথাও বলেন গায়িকা।

Find Out More:

Related Articles: