মুম্বইয়ের হাসপাতালে ভর্তি দিলীপ কুমার

A G Bengali
ফের হাসপাতালে ভর্তি হলেন প্রবীণ অভিনেতা দিলীপ কুমার। মুম্বইয়ের পিডি হিন্দুজা হাসপাতালে ভর্তি করা হয়েছে তাঁকে। দিলীপের স্ত্রী ও অভিনেত্রী সায়রা বানু জানিয়েছেন বেশ কিছুদিন ধরে শ্বাসকষ্টের সমস্যায় ভুগছিলেন তিনি। মে মাসের শুরুতেও দীর্ঘদিন হাসপাতালে ভর্তি থাকতে হয়েছিল তাঁকে। বর্তমানে তাঁর বয়স হয়েছে ৯৮ বছর। বার্ধক্যজনিত নানা শরীরিক সমস্যা দেখা দিয়েছে তাঁর। আপাতত চিকিৎসাধীন তিনি। ভর্তি রয়েছেন চিকিৎসক জালিল পার্কারের অধীনে।

সায়রা জানালেন, অতিমারির প্রকোপ বেড়ে যাওয়ার পর থেকে দিলীপ কারও সঙ্গে দেখা সাক্ষাৎ করেননি। কারণ তাঁর শরীরে রোগ প্রতিরোধ ক্ষমতা কম। এর আগেও একাধিক বার দিলীপকে হাসপাতালে ভর্তি করতে হয়েছে। তাঁর ফুসফুসে সংক্রমণও হয়েছিল। কোভিডের হাত থেকে বাঁচার জন্য স্বেচ্ছায় নিভৃতবাসে যান দিলীপ। সেখান থেকেই টুইটে বার্তা দেন, ‘আমার স্ত্রী সায়রা কোনও ঝুঁকি নিতে চায় না। তাই আমি নিভৃতবাসে রয়েছি। আপনারাও খুব প্রয়োজন না হলে বাড়ি থেকে বেরোবেন না’। ‘পদ্মবিভূষণ’-এ সম্মানিত অভিনেতা ‘দেবদাস’, ‘ক্রান্তি’, ‘মোগল-ই-আজম’-এর মতো একাধিক ছবিতে অভিনয় করেছেন। ১৯৯৪ সালে ‘দাদা সাহেব ফালকে’ পুরস্কার পান দিলীপ।

১৯২২ সালের ১১ ডিসেম্বর জন্ম মুহাম্মদ ইউসুফ খান ওরফে দিলীপ কুমারের। চলচ্চিত্র জগতে ‘ট্রাজেডি কিং’ নামেই পরিচিত ছিলেন তিনি। ১৯৪৪ সালে ‘বোম্বে টকিজ’-এর ব্যানারে ‘জোয়ার ভাটা’ দিয়ে অভিনয় জগতে পা রেখেছিলেন। তারপর দিয়ে গিয়েছেন একের পর এক হিট ছবি। গত বছর দিলীপ কুমার করোনায় হারিয়েছেন তাঁর দুই ছোট ভাই-- আসলাম খান (৮৮) ও এহেসান খান (৯০)-কে।

Find Out More:

Related Articles: