পুজোয় চার দিন কেমন পোশাক পরবেন ? টিপস দিলেন শর্বরী দত্ত

GHOSH ARPAN

পুজোর বাকি হাতে গোনা কয়েকটা দিন। শপিং প্রায় শেষের পথে এটা আর বলার অপেক্ষা রাখে না। তবে শেষ মুহূর্তে যদি কোনও ফ্যাশন ডিজাইনারের টিপস পাওয়া যায়, তাহলে কেমন হয় ? অনেকটা হাতে চাঁদ পাওয়ার মতো ব্যাপার তাই তো! আর সেটা যদি পুরুষদের ফ্যাশনের জন্য হয় তাহলে তো বিষয়টা একেবারে স্পেশাল হয়ে যায়। কারণ, মহিলাদের ফ্যাশন স্টেটমেন্ট নিয়ে অনেকেই কথা বলেন, কিন্তু পুরুষদের ফ্যাশন নিয়ে অনেকেই হয়তো সেভাবে কথা বলেন না। আর পুরুষের ফ্যাশন জগতে পরিচিত ছক ভাঙা ডিজাইনার শর্বরী দত্ত। পুরুষদের জন্য পুজোর চার দিনের টিপস দিলেন প্রখ্যাত ফ্যাশন ডিজাইনার শর্বরী দত্ত। জেনে নিন কোন দিন কী পোশাক পরতে পরবেন।

কাজের চাপে অথবা বাইরে থাকার দরুণ বছরের প্রায় প্রতিদিনই ওয়েস্টার্ন পোশাক পরতে হয়। তাই পুজোর চারটে দিন ট্র্যাডিশনাল পোশাকই সাজেস্ট করছেন শর্বরী দত্ত।

 

সপ্তমী : সকালের দিকে কেউ মনে করলে জিন্স আর টি শার্ট পরতেই পারেন। তবে বিকেলের পর সিল্কের পাঞ্জাবি বা কাঁথার স্টিচের কাজ করা পাঞ্জাবি পরা যেতে পারে। অথবা চুড়িদার বা জহর কোর্ট পরা যেতেই পারে।

 

অষ্টমী : অষ্টমী যেহেতু স্পেশাল দিন তাই অনেকেই একটু স্পেশাল পোশাক পরতে পছন্দ করবেন। সেদিক থেকে বনধগলা (Bandgala) সঙ্গে প্যান্ট বা কালার ধুতি পরলে একেবারে অন্যরকম লুকে ধরা দেবেন যে কেউ।   

 

নবমী : সিল্কের পাঞ্জাবি পরতে পারেন। কুর্তি পরা যেতে পারে। যাঁরা একটু সাহসী তাঁরা সালোয়ার পরতে পারেন।

 

দশমী : শেরওয়ানি হবে পারফেক্ট চয়েস। বিসর্জনের সময় কেউ কনভিনিয়েন্ট পোশাক পরতেই পারেন। যদি খুব অসুবিধে হয় তাহলে ওয়েস্টার্ন পরতে পারেন।

 

শর্বরী দত্তর কথা অনুযায়ী, যা পরবেন সেটা যাতে কমফর্ট ফিল করতে পারেন এমন কিছু পরাই ভালো।

উপরে দেওয়া ছবিগুলি শর্বরী দত্তের ডিজাইন করা। পছন্দ হলে ট্রাই করে দেখুন না নিজেকে অন্যরকম লাগে কিনা।

ছবি সৌজন্য : শর্বরী দত্ত ও রেশমী বাগচী



Find Out More:

Related Articles: