জয়েন্টের ফলাফল প্রকাশিত

A G Bengali
প্রকাশিত জয়েন্ট এন্ট্রান্সের ফল (WBJEE Result)। এবারের মেধাতালিকায় রাজ্যের বোর্ডের থেকে স্থান পেয়েছেন তিনজন। বাকি সাতজনের মধ্যে একজন ICSE বোর্ডের এবং ৬ জন সিবিএসই বোর্ড থেকে পাশ করেছেনএবারের জয়েন্টে ৯৯.৪ শতাংশ সফল পরীক্ষার্থী। তাদের মধ্যে ৭২ শতাংশই এই রাজ্যের। ২৮ শতাংশ রাজ্যের বাইরের। সফল ছাত্র-ছাত্রীদের অভিনন্দন জানিয়ে ট্যুইট করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়।

জয়েন্টে প্রথম মহম্মদ সাহিল আখতার
জয়েন্টে দ্বিতীয় স্থানাধিকারী সোহম দাস। রুবির দিল্লি পাবলিক স্কুলের পড়ুয়া।
মেধাতালিকার তৃতীয় স্থানে উঠে এসেছেন সারা মুখোপাধ্যায়। বাঁকুড়ার বান্দা বিদ্যালয়ের পড়ুয়া।
চতুর্থ হয়েছেন মেদিনীপুর কলেজিয়েট স্কুলের সৌহার্দ্য দণ্ডপাত।
পঞ্চম স্থানে রয়েছেন অয়ন গোস্বামী।
ষষ্ঠ স্থান অধিকার করে নিয়েছেন সোসপুর নারায়ণ স্কুলের অরিত্র অম্রুত দত্ত।
সপ্তম হয়েছেন রাজস্থানের কোটা থেকে কিন্তন সাহা।
অষ্টম হয়েছেন বাঁকুড়া জেলা স্কুলের সাগ্নিক নন্দী।
নবম হয়েছেন রাজস্থানের কোটা থেকে রক্তিম কুণ্ডু।
দশম স্থানে রয়েছেন কাটোয়ার হোলি অ্যাঞ্জেল স্কুলের শ্রীরাজ চন্দ্র।
এবার ১ লাখ ২৪ হাজার ৯১৯ জন পরীক্ষা দিয়েছিলেন। তাদের মধ্যে ৭৪ শতাংশ পুরুষ। একজন ট্রান্সজেন্ডার এবং বাকি মহিলা। বিকেল ৪টে থেকে ওয়েবসাইটে কত র‌্যাঙ্ক হয়েছে তা জানতে পারবেন পরীক্ষার্থীরা। পশ্চিমবঙ্গ জয়েন্ট এন্ট্রাস বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট www.wbjeeb.nic.in এবং www.wbjeeb.in-তে যেতে হবে পরীক্ষার্থীদের।

পাশাপাশি, ছাত্র ছাত্রীদের রাঙ্ক কার্ড প্রকাশ করা হবে। বিকেল চারটে থেকে রাজ্য জয়েন্ট এন্ট্রান্স বোর্ডের ওয়েবসাইট থেক রাঙ্ক কার্ড ডাউনলোড করতে পারবে পড়ুয়ারা। রাঙ্ক কার্ডে সব তথ্য, কে কত নম্বর পেয়েছে দেওয়া আছে। কাউন্সেলিং আরও সরলীকরণ করার উদ্যোগ নেওয়া হচ্ছে বলে রাজ্য জয়েন্ট এন্ট্রান্স বোর্ডের চেয়ারম্যান মলয়েন্দু সাহা এদিন জানিয়েছেন। ৩০ শে জুনের আগে কাউন্সেলিং প্রক্রিয়া শুরু করা যাবে না। কারণ এআইসিটিই ৩০ জুন পর্যন্ত তার যাবতীয় প্রক্রিয়া চালাবে। ফার্মাসি কাউন্সিল ও আর্কিটেকচার কাউন্সিল ১৫ জুনের মধ্যে তাদের যাবতীয় প্রক্রিয়া শেষ করবে। অল ইন্ডিয়া কাউন্সিল অফ টেকনিক্যাল এডুকেশন, কাউন্সিল অফ আর্কিটেকচার, ফার্মাসি কাউন্সিল অফ ইন্ডিয়া নির্ধারিত সময় জানিয়ে দিয়েছে। বিস্তারিত জানা যাবে www.wbjeeb.nic.in বোর্ডের ওয়েবসাইটে।  

Find Out More:

Related Articles: