পথ দুর্ঘটনায় মৃত্যু হল টাটা সনসের প্রাক্তন চেয়ারম্যান সাইরাস মিস্ত্রির

A G Bengali
পথ দুর্ঘটনায় মৃত্যু হল টাটা সনসের প্রাক্তন চেয়ারম্যান সাইরাস মিস্ত্রির। তাঁর বয়স হয়েছিল ৫৪। আমদবাদ থেকে মুম্বইয়ে ফেরার পথে মহারাষ্ট্রের পালঘরে তাঁর গাড়ি ডিভাইডারে ধাক্কা মারে। দুর্ঘটনায় টাটা সনসের প্রাক্তন চেয়ারম্যান-সহ দু'জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন দু'জন। পুলিশ সূত্রে খবর, রবিবার দুপুরে আমদাবাদ থেকে মুম্বইয়ে মার্সিডিজে করে ফিরছিলেন সাইরাস। পালঘরের কাছে সওয়া ৩টে নাগাদ সূর্য নদীর সেতুর উপরে এই দুর্ঘটনা ঘটে। প্রাথমিক ভাবে পুলিশ মনে করছে, এটি একটি দুর্ঘটনা। সাইরাসের সঙ্গে গাড়িতে আরও দু’জন ছিলেন। তাঁদের উদ্ধার করে গুজরাতের একটি হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

দুর্ঘটনাস্থলের ভিডিয়োয় দেখা গিয়েছে, কালো মার্সিডিজ গাড়ির সামনের অংশ পুরোপুরি দুমড়ে-মুচড়ে গিয়েছে। সামনের চাকার দুমড়ে গিয়েছে। গাড়ির ভিতরের এয়ারব্যাগ যে খুলেছিল, তা গাড়ির ভিতরের ভিডিয়ো দেখে বোঝা যাচ্ছে। গাড়ির ভিতরে সেরকম কোনও বড়সড় ক্ষতি না হলেও গাড়ির সামনের অংশ পুরো দুমড়ে-মুচড়ে গিয়েছে।

প্রসঙ্গত, ২০০৬ সালে টাটা সন্স বোর্ড থেকে তাঁর বাবা পালোনজি মিস্ত্রি অবসরের পর সাইরাস টাটা বোর্ডে যোগ দেন। ছ’বছর পর ২০১২ সালে টাটা গোষ্ঠীর চেয়ারম্যান পদ থেকে রতন টাটা সরে যান। তার পরই সেই পদে আসেন সাইরাস। তিনি সাপুরজি পালোনজি গোষ্ঠীর প্রতিনিধি। টাটা সন্সের সবচেয়ে বেশি শেয়ারও ছিল তাঁর হাতে। ২০১৬ পর্যন্ত চেয়ারম্যান পদে ছিলেন সাইরাস। ওই বছরেই টাটা সন্স বোর্ড তাঁকে চেয়ারম্যান পদ থেকে সরিয়ে নটরাজন চন্দ্রশেখরনকে সেই দায়িত্ব দেয়।


Find Out More:

Related Articles: