কোন ক্লাবে যাওয়ার ইচ্ছে এমবাপের?

A G Bengali
ফরাসি তারকা ফুটবলার কিলিয়ান এমবাপে (Kylian Mbappe) সৌদি আরবের ক্লাব আল-হিলালে (Al-Hilal) খেলার প্রস্তাব প্রত্যাখ্যান করেছেন, এমনই জানা যাচ্ছে এক রিপোর্ট অনুযায়ী। পিএসজির (PSG) স্ট্রাইকারকে ৩০০ মিলিয়ন ইউরোর পরিবর্তে চেয়েছিল আল-হিলাল। বিশিষ্টি সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানোর (Fabrizio Romano) রিপোর্ট অনুযায়ী, আল-হিলালের পরিবর্তে স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদের (Real Madrid) সঙ্গে যুক্ত হতে চাইছেন বিশ্বকাপজয়ী (World Cup Winner) এই তরুণ ফুটবলার।
জানা গিয়েছে, আল হিলালের প্রতিনিধিদল প্যারিসে পৌঁছে গিয়েছিল। তা সত্ত্বেও কিলিয়ান এমবাপে ওই দলের সঙ্গে বৈঠক বা কোনও আলোচনায় বসেননি। এমবাপেকে এক বছরের জন্য ৭০০ মিলিয়ন ইউরো পারিশ্রমিক দেওয়ার শর্ত রেখেছিলেন সৌদি আরবের ওই ক্লাবের কর্তারা। যা বর্তমানে সবচেয়ে বড় বার্ষিক বেতন হতে পারত। তবে টাকার থেকেও সম্ভবত নিজের ইচ্ছাকেই এগিয়ে রাখতে চান ফ্রান্সের এই তারকা ফুটবলার। তাই আল-হিলাল নয়, রিয়াল মাদ্রিদে যেতে চান তিনি।
২০১৭ সালে মোনাকো থেকে লোনে পিএসজিতে এসেছিলেন  এমবাপে। সেই সময় তাঁর সঙ্গে ১৪৫ মিলিয়ন ইউরোর চুক্তি হয়েছিল ফ্রান্সের এই ক্লাবের। ২০২২ সালের শেষদিক থেকেই একটা গুঞ্জন শোনা যাচ্ছিল এমবাপের সঙ্গে ক্লাবের সম্পর্কে সমস্যা দেখা গিয়েছে। এই তারকা ফুটবলার নিজেই তাই পিএসজি ছাড়তে রাজি হয়েছেন। ক্লাবও তাঁকে বাধা দেয়নি বলে জানা গিয়েছিল। তাই এমবাপের পরিবর্তে আল-হিলালের থেকে ৩০০ মিলিয়ন ইউরো নিতেও রাজি তারা। তবে সেই স্বপ্নপূরণ হচ্ছে না পিএসজি কর্তৃপক্ষের, কারণ সৌদির ক্লাব আল-হিলালে যাচ্ছেন না ফ্রান্সের তারকা ফুটবলার কিলিয়ান এমবাপে।

Find Out More:

Related Articles: