৪ মে ইংল্যান্ডে যাবেন লিটন!

A G Bengali
এই মুহূর্তে কোথায় লিটন দাস (Litton Das)? কয়েকদিন আগেই পারিবারিক মেডিক্যাল ইমারজেন্সির কারণে কেকেআর শিবির ছেড়ে বাংলাদেশে গিয়েছেন। বাংলাদেশ দলের সঙ্গে ইংল্যান্ডে যাওয়ার কথা ছিল লিটনের। কারণ সেখানে আয়ারল্যান্ডের বিরুদ্ধে সিরিজ খেলবে বাংলাদেশ। ইতিমধ্যেই ইংল্যান্ডে চলে গিয়েছে টাইগার-বাহিনী। কিন্ত দলের সঙ্গে যাননি লিটন। তিনি এখনও দেশেই রয়েছেন।
বাংলাদেশ ক্রিকেট বোর্ড সূত্রে খবর, ৪ মে ইংল্যান্ডে যাবেন তিনি। সেখানে গিয়ে দলের সঙ্গে যোগ দেবেন বাংলাদেশের উইকেটকিপার-ব্যাটার। তাঁর সঙ্গে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের অপারেশনস কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস ও প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নুও সে দেশে যাবেন বলে জানা গিয়েছে।
৯ মে থেকে আয়ারল্যান্ডের বিরুদ্ধে এক দিনের সিরিজ় খেলবে বাংলাদেশ। ১৩ মে শেষ হবে সিরিজ। দেশের হয়ে খেলার জন্য আগেই আইপিএলে কেকেআরের হয়ে খেলবেন না বলে জানিয়ে দিয়েছিলেন শাকিব আল হাসান। লিটন খেলতে এলেও মাত্র ২১ দিনেই প্রতিযোগিতা ছেড়ে চলে গিয়েছেন। কেকেআরের জার্সিতে খেলেছেন মাত্র একটি ম্যাচ। দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে সেই ম্যাচে  ব্যর্থ হয়েছিলেন লিটন দাস।

অন্যদিকে, আইপিএল (IPL) বড় মজার টুর্নামেন্ট। এখানে এমন এমন দৃশ্য দেখা যায় যা পৃথিবীর অন্য কোনও ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে দেখা যায় না। যেমন দলের প্রয়োজন তবু ব্যাট করতে নামেন না মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni)। যেমন মাত্র ১২৬ রান করেও ম্যাচ জিতে যায় রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (RCB)। যেমন গোটা ম্যাচ ফিল্ডিং করেও ব্যাট করতে নামেন না লখনউ সুপার জায়ান্টসের (LSG) অধিনায়ক কে এল রাহুল (KL Rahul)। তাঁর চোট লেগেছিল। কিন্তু যখন তিনি ব্যাট করতে নামলেনই, তাহলে আগে নামলেন না কেন বোঝা দায়। তিনি যখন নামলেন আট বলে ২৪ চাই।
একানা স্টেডিয়াম ঠিক ব্যাটারদের স্বর্গ নয়। এই মাঠে প্রথম ইনিংসের গড় রান ১৫১ এবং দ্বিতীয় ইনিংসের মাত্র ১২৬। এ মাঠে টি২০তে সর্বোচ্চ স্কোর ১৯৯/২ যা শ্রীলঙ্কার (Sri Lanka) বিরুদ্ধে করেছিল ভারত (India)। শিশির ফ্যাক্টর না থাকলে টসে জিতে ব্যাটিং করার কথাই ভাববেন দুই দলের অধিনায়ক। এ পর্যন্ত এই মাঠে ৯টি টি২০ ম্যাচ খেলা হয়েছে যার মধ্যে প্রথমে ব্যাট করা দল জিতেছে পাঁচবার এবং চারবার জিতেছে প্রথমে বোলিং করা দল।

Find Out More:

Related Articles: