জরিমানা হয়েছে জেসন রয়ের

A G Bengali
অক্রিকেটীয় আচরণের জেরে জরিমানা হয়েছে জেসন রয়ের (Jason Roy)। বুধবার আরসিবির (RCB) বিরুদ্ধে আউট হওয়ার পর বিরক্তিতে উইকেটের একটি বেলে ব্যাট দিয়ে আঘাত করেন তিনি। আইপিএলের (IPL) আচরণ বিধির (Code of Conduct) ২.২ ধারা অনুযায়ী তা লেভেল ১ অপরাধ বলে গণ্য হয়েছে। ম্যাচ রেফারির রিপোর্টে ম্যাচ ফি-র ১০ শতাংশ কেটে নেওয়া হয়েছে ইংলিশ ব্যাটারের। তবে এসব নিয়ে খুব একটা ভ্রুক্ষেপ নেই তাঁর এবং অবশ্যই নাইট শিবিরের। চার ম্যাচ পর জয়ের রাস্তায় ফিরেছে দল। প্রায় সব বিভাগেই ভালো পারফর্ম্যান্স করে লিগ টেবিলে আট থেকে সাতে উঠে এসেছে তারা।
আরসিবি ম্যাচ থেকে কেকেআরের (KKR) প্রাপ্তি একাধিক। প্রথমত ওপেনিং স্পট। সম্ভবত ইনিংস শুরু করার জন্য সঠিক কম্বিনেশন খুঁজে পেয়েছে নাইট ম্যানেজমেন্ট। সাত সাতটা ম্যাচে ঘুরিয়ে ফিরিয়ে বহু কিছু চেষ্টা করা হয়েছিল। গুরবাজ, মনদীপ, ভেঙ্কটেশ, নারিন, কাকে না চেষ্টা করা হয়নি। আটবারের চেষ্টায় জেসন রয় এবং জগদীশনের জুটিটাই হিট করল। এই আইপিএলে প্রথমবার ওপেনিং জুটি হাফ সেঞ্চুরি করল। রোজ রোজ এমন হবে না ঠিকই, তবে একটা ভরসা অন্তত তৈরি হল।
ফর্মে ফিরেছেন নাইট অধিনায়ক। আগেও একদিন ব্যাট চলেছিল, তবে আরসিবি ম্যাচে দাপটের সঙ্গে রান করলেন নীতীশ রানা (Nitish Rana)। অধিনায়ক যখন ফর্মে থাকেন, গোটা দল আত্মবিশ্বাসী হয়ে ওঠে। নেতার পাশে দাঁড়াতে তৎপর হয় তারা। তাছাড়া দলের উপর নিয়ন্ত্রণ বাড়ে অধিনায়কের। সবমিলিয়ে জোটবদ্ধ হয় দল, দলগত খেলার এটাই মজা।
আর একটি ইতিবাচক দিক হল দলের স্পিন বিভাগ। প্রথমেই নাম করতে হবে ১৯ বছর বয়সি সুযশ শর্মার (Suyash Sharma)। গতকাল ২৭ রানে ৩ উইকেট নিয়ে ম্যান অফ দ্য ম্যাচ হয়েছেন বরুণ চক্রবর্তী (Varun Chakravarty)। কিন্তু তার আগের ম্যাচে কিন্তু মার খেয়েছিলেন তিনি। সুযশ কিন্তু প্রায় রোজই ভালো বোলিং করছেন। স্পিন বিভাগে কালো দাগ কিন্তু সুনীল নারিন (Sunil Narine), গতকাল একাই ৪১ রান দিয়েছেন তিনি।
চিন্তার প্রধান বিষয় একটাই, পেস বোলিং। রাসেলকে (Andre Russell) বাদ দিলে পেসারদের দিয়ে মাত্র ৩ ওভার বল করান নীতীশ, এটা অবশ্যই মাস্টারস্ট্রোক। বৈভব অরোরা করেন দু’ ওভার এবং উমেশ যাদব (Umesh Yadav) এক। অরোরা ২২ রান দেন আর এক ওভারেই ১৯ রান দিয়ে বসেন উমেশ। তবে সবমিলিয়ে ফের শান্তি ফিরেছে নাইট সংসারে।

Find Out More:

Related Articles: