তৃতীয় টেস্ট শুরুর আগের দিন কী বললেন রোহিত শর্মা পড়ুন

A G Bengali
শর্ট বল যেমন ফ্রন্ট ফুটে দাঁড়িয়েই পুল করে মাঠের বাইরে পাঠান, ঠিক সেই মেজাজেই সাংবাদিক সম্মেলন করলেন রোহিত শর্মা (Rohit Sharma)। নাগপুরে (Nagpur) প্রথম টেস্টে তিনি সেঞ্চুরি করেছিলেন। কিন্তু এ ছাড়া ভারতের টপ অর্ডার ব্যাটসম্যানরা দুই টেস্টের চার ইনিংসে ব্যর্থ। কে এল রাহুল (KL Rahul), চেতেশ্বর পুজারা, বিরাট কোহলি (Virat Kohli), শ্রেয়স আইয়াররা এখনও বড় রান করতে পারেননি। রান করছে লোয়ার মিডল অর্ডার, লোয়ার অর্ডার। এই সিরিজে সর্বোচ্চ রান অক্ষর প্যাটেলের (Axar Patel), যিনি প্রথমত একজন স্পিনার।
টপ অর্ডারের ব্যর্থতা নিয়ে রোহিতকে প্রশ্ন করা হলে তিনি সাফ বলে দেন, তাঁর দলে সবাই টপ অর্ডার (Top Order) ব্যাটসম্যান। অক্ষর প্যাটেল হয়তো ছ’ নম্বরে নামছেন কিন্তু তিনিও নিখাদ ব্যাটসম্যান। দলের যা ব্যাটিং গভীরতা তাতে এসব চিন্তা করছেন না বলে জানিয়ে দেন অধিনায়ক। তিনি এও বলেন, টপ অর্ডারের ফর্মে ফেরা সময়ের অপেক্ষা।
এদিকে ভারতে এত ক্রিকেট স্টেডিয়াম থাকা সত্ত্বেও পাঁচটি মাঠকেই টেস্ট ম্যাচের ভেন্যু হিসেবে বেছে নেওয়ার কথা ভাবছে বিসিসিআই (BCCI)। এই প্রসঙ্গেও বল মাঠের বাইরে পাঠালেন রোহিত। তিনি বলেন, বিসিসিআই এমন কেন ভাবছে তা আমার জানা নেই। ভারতের সব জায়গায় টেস্ট ম্যাচ হওয়া উচিত, সেটা ইন্দোর (Indore) হতে পারে, ধর্মশালা হতে পারে।
এদিকে ক্রমাগত ব্যর্থ হতে থাকা ওপেনার কে এল রাহুলের (KL Rahul) জায়গায় শুভমান গিলের (Shubman Gill) খেলার সম্ভাবনা আরও বাড়ল। মঙ্গলবার বেশ খানিকক্ষণ ব্যাটিং প্র্যাকটিস করতে দেখা যায় তাঁকে। রাহুল দ্রাবিড় (Rahul Dravid) এবং ব্যাটিং কোচ বিক্রম রাঠৌরের সঙ্গে আলাদা করে কথাও বললেন গিল। এই প্রসঙ্গে রোহিত জানান, ওপেনে তাঁর সঙ্গী কে হবে তা কাল সিদ্ধান্ত নেওয়া হবে। এখন তাঁর কিছু জানা নেই।    

Find Out More:

Related Articles: