শুভমানের নয়া রেকর্ড

A G Bengali
শতরানেই থামলেন না শুভমান গিল (Subhman Gill), নিউজিল্যান্ডের (New Zealand) বিরুদ্ধে ওডিআই (ODI) সিরিজের প্রথম ম্যাচে ডাবল সেঞ্চুরি হাঁকালেন তিনি। টানা তিনটে ছয় মেরে করেছেন শুভমান। ইনিংস শুরু করে একেবারে শেষ ওভারে থামলেন তিনি। ততক্ষণে তাঁর নামের পাশে ১৪৯ বলে ২০৮ রান। ইনিংস সাজানো ছিল ১৯টি চার এবং ন’টি ছয় দিয়ে। ১০০ করেছিলেন ৮৬ বলে, তারপর থেকে রানের গতি আরও বাড়িয়ে দেন গিল। ইনিংস শেষ তাঁর স্ট্রাইক রেট ১৩৯.৬০। ৫০ ওভারে ভারতের রান আট উইকেট হারিয়ে ৩৪৯।
শ্রীলঙ্কার (Sri Lanka) বিরুদ্ধে যেখানে শেষ করেছিলেন সেখান থেকেই নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওডিআই সিরিজ শুরু করলেন শুভমান গিল। অনবদ্য ডাবল সেঞ্চুরি তো করেছেনই। সেইসঙ্গে গড়েছেন দুরন্ত রেকর্ড। দ্রুততম ভারতীয় হিসেবে ১০০০ রান পূর্ণ করলেন তিনি। ১০০০ রান করতে মাত্র ১৯টি ইনিংস নিয়েছেন তিনি। এর আগে এই রেকর্ড যুগ্মভাবে ছিল বিরাট কোহলি (Virat Kohli) এবং শিখর ধাওয়ানের। তাঁরা নিয়েছিলেন ২৪ ইনিংস। তাঁদের থেকে পাঁচটি ইনিংস আগেই এই কীর্তি করে দেখালেন গিল।

বাংলাদেশের (bangladesh) বিরুদ্ধে ওডিআই ম্যাচে ডাবল সেঞ্চুরি করেছিলেন ঈশান কিষাণ (Ishan Kishan)। শ্রীলঙ্কার বিরুদ্ধে রোহিত শর্মার সঙ্গে তাঁকে ওপেন করানোর দাবি প্রবল হয়েছিল। কিন্তু টিম ম্যানেজমেন্ট আস্থা রাখে শুভমান গিলের (Subhman Gill) উপর। সেই আস্থার যোগ্য মর্যাদা দিয়েছেন তিনি এবং সেই সঙ্গে একদিনের দলে নিজের জায়গা প্রতিষ্ঠিত করেছেন। কিষাণের ডাবল সেঞ্চুরির জবাব এদিন দিয়ে দিলেন গিল।
টসে জিতে আজ ব্যাটিং নেন ভারত অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma)। তিনি এবং তাঁর ওপেনিং পার্টনার গিল ভালোই শুরু করেছিলেন। ওপেনিং জুটিতে ওঠে ৬০ রান। ৩৮ বলে ৩৪ রান করে প্যাভিলিয়নে ফেরেন রোহিত। ফার্স্ট ডাউনে নেমে বিরাট কোহলি এদিন তাড়াতাড়ি আউট হয়ে যান। ১০ বলে মিচেল স্যান্টনারের বলে বোল্ড হয়ে যান তিনি। বাঁ হাতি স্পিন কিংবা লেগ স্পিন খেলতে বরাবরই একটু সমস্যায় পড়েন কোহলি।
 

Find Out More:

Related Articles: