রুপো পেলেন সিন্ধু-শ্রীকান্তরা

A G Bengali
কমনওয়েলথ গেমসে ভারতীয় দলের ব্যাডমিন্টনে দ্বিতীয় সোনা জয় স্বপ্ন হয়েই থেকে গেল৷ ২০১৮ তে গোল্ড কোস্টে সোনা জিতেছিল ভারত৷ তখন ভারতীয় শাটলাররা মালয়শিয়াকে হারিয়েছিল৷ স্বাত্বিক চিরাগ নিজের ওপেনিং ম্যাচ হারেন৷ পিভি সিন্ধু গুরুত্বপূর্ণ ম্যাচটি জেতেন৷ নির্ণায়ক চাপের ম্যাচটি হেরে যান কিদম্বি শ্রীকান্ত৷ এদিকে গায়াত্রী গোপীচাঁদ ও তৃষা জলির তরুণ জুটিও চাপ রাখতে রাখতে পারেননি৷ হাড্ডাহাড্ডি লড়াইতে তাঁরাও হেরে যান৷ ভারতীয় ব্যাডমিন্টন দল মিক্সড টিম ইভেন্টের ফাইনালে মালয়শিয়ার হাতে ৩-১ হেরে যায়৷ যার ফলে সোনা অধরাই থাকল।

ভারত এ-গ্রুপের ম্যাচে পাকিস্তানকে ৫-০ ব্যবধানে পরাজিত করে। এ-গ্রুপের ম্যাচে শ্রীলঙ্কাকে ৫-০ ব্যবধানে হারিয়ে দেয়। এ-গ্রুপের ম্যাচে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৪-১ ব্যবধানে জয় তুলে নেয়। কোয়ার্টার ফাইনালে দক্ষিণ আফ্রিকাকে ৩-০ ব্যবধানে বিধ্বস্ত করে। সেমিফাইনালে সিঙ্গাপুরকে ৩-০ ব্যবধানে পরাস্ত করে। ফাইনালে মালয়েশিয়ার কাছে ১-৩ ব্যবধানে হার মানে।

উল্লেখ্য, চলতি বার্মিংহ্যাম কমনওয়েলথ গেমসে ব্যাডমিন্টন থেকে প্রথম পদক জিতল ভারত। সার্বিকভাবে এবারের কমনওয়েলথ গেমসে ভারতের এটি ১৩ নম্বর মেডেল। পঞ্চম দিনের শেষে ভারত ৫টি সোনা, ৫টি রুপো ও ৩টি ব্রোঞ্জ পদক জিতেছে। ৩টি সোনা এসেছে ভারোত্তলন থেকে। এছাড়া লন বলস ও টেবিল টেনিস থেকে এসেছে ১টি করে সোনা। ভারোত্তলন থেকে এসেছে ৩টি রুপো। ব্যাডমিন্টন ছাড়া ১টি রুপো এসেছে জুডো থেকে। ভারোত্তলন থেকে এসেছে ২টি ব্রোঞ্জ পদক। ১টি ব্রোঞ্জ এসেছে জুডো থেকে।

Find Out More:

Related Articles: