মর্গ্যান কি প্রথম একাদশে থাকবে!

A G Bengali
ধারাবাহিরক ভাবে ব্যর্থ। ব্যাটে রানের খরা চলছে কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক ইয়ন মর্গ্যানের। তাই ভারতের বিরুদ্ধে ওয়ার্ম আপ ম্যাচেও তাঁকে মাঠে নামতে দেখা যায়নি। তাহলে ইংল্যান্ড দলে প্রথম একাদশে তিনি থাকবেন ? এটাই এখন সবচেয় বড় প্রশ্ন। এমনকি মর্গ্যান নিজে বলেছেন তিনি ইংল্যান্ডের জয়ের পথে বাধা হতে চান না।
বিট্রিশ অধিনায়কের বলেন, ‘ইংল্যান্ডের টি-টোয়েন্টি বিশ্বকাপে জয়ের পথে আমি অন্তত বাধা হয়ে দাঁড়াব না।’ সোমবার মর্গ্যান ভারতের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচেও খেলেননি তিনি। তবে ইংল্যান্ড তাতেও ম্যাচ জেতেনি। ৭ উইকেটে ভারতের কাছে হেরেছে। বুধবার দ্বিতীয় প্রস্তুতি ম্যাচ তারা খেলবে নিউজিল্যান্ডের বিরুদ্ধে। সেখানে মর্গ্যান খেলেন কিনা, বা খেললেও ফর্মে ফেরেন কিনা, সেটাই দেখার। বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে ইংল্যান্ড ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হবে। ২৩ অক্টোবর দুবাইয়ে।
প্রসঙ্গত, এর আগে আইপিএলের ফাইনালে চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে ম্যাচের আগে প্রাক্তন ব্রিটিশ অধিনায়ক মাইকেল ভন দাবি করেছিলেন, দলকে আইপিএল চ্যাম্পিয়ন করার জন্য কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক নিজেই নিজেকে প্রথম একাদশের বাইরে রাখতে পারেন। এবং তাঁর জায়গায় তিনি আন্দ্রে রাসেলকে খেলাতে পারেন। কিন্তু সে রকম কিছুই ঘটেনি। আন্দ্রে রাসেল দলে জায়গা পাননি। মর্গ্যান নিজেই ফাইনালে খেলেন। ব্যর্থও হন। কেকেআর ফাইনালে হারেও।
অন্যদিকে, ভারত অধিনায়ক বিরাট কোহলি ওপেনিং কম্বিনেশন নিয়ে জানিয়েছেন, ‘আইপিএলের আগে পরিস্থিতি ভিন্ন ছিল। বর্তমানে রাহুল ব্যতীত ওপেনিং পজিশনে অন্য কারুর দিকে তাকানোটা প্রায় অসম্ভব। রোহিতের বিষয়ে আলাদা করে কিছুই বলার নেই। বিশ্বমানের ক্রিকেটার ও এবং টপ অর্ডারে দারুণ পারফর্ম করে আসছে। আমি তিন নম্বরে ব্যাট করব। এখন আপাতত আমি এইটুকুই জানাতে পারব।’ ইংল্যান্ডের বিরুদ্ধে ২৪ বলে ৫১ রানের চোখ ধাঁধানো ইনিংস খেলে রাহুল কিন্তু প্রমাণ করে দেন, তাঁর ওপেনিং করা নিয়ে সত্যিই কোন প্রশ্ন থাকতে পারে না।

Find Out More:

Related Articles: