কোহলিকে প্রসঙ্গে অ্যান্ডারসন কী বলছেন শুনুন

A G Bengali
২০১৪ সালে কোহলির কাঁটা ছিলেন অ্যান্ডারসন। টেস্ট ক্রিকেটে ন্যাথান লিয়ঁর পর দ্বিতীয় বোলার হিসেবে অ্যান্ডারসন মোট সাতবার বিরাটকে আউট করলেন তিনি। বিরাটের অন্যতম ত্রাস ব্রিটিশ পেসার। লর্ডস টেস্টে শেষ দু’ দিন কোহলি-অ্যান্ডারসনের কথার লড়াই বারবার প্রকাশ্যে এসেছে। সেই কারণেই বুধবার হেডিংলেতে কোহলীকে ফেরানোর পর অ্যান্ডারসনকে বাড়তি উচ্ছ্বাস করতে দেখা যায়। তবে আর কথার লড়াই নয়, হুঙ্কার নয়, উল্টো সুর গেয়ে কোহলীর প্রশংসাই করেছেন এই ইংরেজ জোরে বোলার।

অ্যান্ডারসন বলেন, ‘‘কোহলির উইকেটটা অবশ্যই স্পেশাল। আমার আর বিরাটের মধ্যে বহু বছর ধরেই একটা লড়াই চলছে। কোনও সন্দেহ নেই, ও দারুণ ব্যাটসম্যান। কিন্তু যে কোনও বিপক্ষ দলই চাইবে, ওর ব্যাটকে চুপ করিয়ে রাখতে। বিশেষ করে এ রকম পাঁচ ম্যাচের সিরিজে। কারণ ও একবার ভাল খেলতে শুরু করলে ভয়ঙ্কর হয়ে উঠতে পারে।’’
উল্লেখ্য, ইংল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় টেস্টে টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে মুখ থুবড়ে পড়ে ভারতের ব্যাটিং। শূন্য রানে আউট হন কেএল রাহুল। ইনিংসের প্রথম ওভারেই অ্যান্ডারসনের বলে আউট হন তিনি। এরপর পূজারা, বিরাট কোহলি। একের পর এক শিকার করতে থাকেন অ্যান্ডারসন। তাঁর স্যুইংয়ে ভেঙে যায় ভারতীয় ব্যাটিংয়ের টপ অর্ডার। এরপর তাসের ঘরের মত ভেঙে পড়ে ব্যাটিং। রোহিত শর্মা কিছুটা লড়াই করলেও ভুল শট নির্বাচনের জন্য আউট হন তিনি। ১৯ রান করে প্যাভিলিয়নে ফেরেন তিনি। ব্যাটসম্যানদের মধ্যে তিনিই সবথেকে বেশি রান করেন। ভারতের ইনিংস শেষ হয় মাত্র ৭৮ রানে।

Find Out More:

Related Articles: