ভারতীয় ক্রিকেট বোর্ডের (BCCI) কনিষ্ঠতম প্রেসিডেন্ট হচ্ছেন সৌরভ গঙ্গোপাধ্যায়!

GHOSH ARPAN

একেই বলে কামব্যাক। সব কিছু ঠিকঠাক থাকলে আগামী ২৩ অক্টোবর ভারতীয় ক্রিকেট বোর্ডের মসনদে বসতে চলেছেন প্রাক্তন ভারত অধিনায়ক তথা সিএবি সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়।

শনিবার থেকেই জল্পনা চলছিল। তবে অমিত শাহর সঙ্গে বৈঠকের পর সেই জল্পনা বিস্তর হয়। প্রায় নিশ্চিত দেখাচ্ছিল বিসিসিআইয়ের সভাপতি পদে বসতে চলেছেন সৌরভ। কিন্তু সময় যতো এগিয়েছে সেই সম্ভাবনা ক্ষীণে পরিণত করেছিলেন শ্রীনিবাসন। যখন মনে করা হচ্ছিল রবিবার সৌরভের মসনদে বসা প্রায় কয়েক মূহূর্তের মধ্যে ঠিক হয়ে যাবে তখনই নাটকীয় পরিবর্তন ঘটে। শ্রীনি ঘনিষ্ঠ ব্রিজেশ পাটেলকে মদনদে বসানো প্রায় পাকা করে ফেলেছিলেন শ্রীনিবাসন। তখন সৌরভ নিজের ঘরে ঢুকে যান। তিনি যে বোর্ডের কোনও পদেই থাকছেন বিরক্ত সৌরভকে একথা বলতে শোনা যায় অপেক্ষারত সাংবাদিকদের। তবে তার পরেই নাটকীয় মোড়, ফের লড়াইয়ে সৌরভ। রাতেই তিনি নমিনেশনে সই করে ফেলেন। এখন বলা ভালো শুধু সময়ের অপেক্ষা। তবে না আঁচালে বিশ্বাস নেই, তাই যখন যা কিছু ঘটে যেতে পারে।

তবে সৌরভ গঙ্গোপাধ্যায় বিসিসিআইয়ের সভাপতি হলে তিনি হবেন সর্বকনিষ্ঠ সভাপতি। আর সৌরভ মসনদে বসলে সচিব হবেন বিজেপির পরাক্রমশালী নেতা অমিত শাহের পুত্র জয় শাহ। যিনি গুজরাত ক্রিকেট সংস্থায় অনেক দিন ধরেই গুরুত্বপূর্ণ পদে রয়েছেন। ব্রিজেশ পাটেল হতে পারেন আইপিএল কমিটির চেয়ারম্যান।

জগমোহন ডালমিয়ার পরে তিনিই বাংলা থেকে ক্রিকেট বোর্ডের সর্বময় কর্তা হতে যাচ্ছেন। দশ মাসের জন্য যে তিনি বোর্ড প্রেসিডেন্ট হবেন এবং তার পরে তিন বছরের বাধ্যতামূলক ‘কুলিং অফে’ চলে যেতে হবে, তা মেনে নিতেও কারও আপত্তি নেই।

ক্রিকেট জীবনে কামব্যাক ঘটেছে রাজকীয় ভাবে, এবার প্রশাসক হিসাবেও ভারতীয় ক্রিকেটে সৌরভের কামব্যাক হলে অবাক হওয়ার কিছু থাকবে না। কারণ তিনি যখন কামব্যাক করেন তখন সেটা রজাকীয়ই হয়। তবে এরই মধ্যে সৌরভ যদি বিসিসিআই সভাপতি হন তাহলে সিএবি সভপতি কে হবেন সেই নিয়ে জল্পনা শুরু হয়েছে। সবচেয়ে আলোচিত অভিষেক ডালমিয়া ও বাবলু কোলের নাম।  

 


Find Out More:

Related Articles: