জানুন কোথায় কোথায় বৃষ্টির পূর্বাভাস

A G Bengali
আপাতত বঙ্গের আকাশে দুর্যোগের মেঘ! এখনই আবহাওয়ার (Weather) উন্নতির কোনও সম্ভাবনা নেই। কলকাতার (Kolkata) পাশাপাশি কেমন থাকবে জেলার আবহাওয়া? কী বলছে আলিপুর আবহাওয়া দফতর?
আবহাওয়া দফতর সূত্রে খবর, মঙ্গলবার ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে দুই ২৪ পরগনা এবং দুই মেদিনীপুরেও। হাওয়া অফিস বলছে, ২৮ জুন থেকে কমবে বৃষ্টির পরিমাণ। ২৯ তারিখ দক্ষিণবঙ্গে অনেকটাই বৃষ্টি কমে যাবে। জানা গিয়েছে, এদিন কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩২.২ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের ২ ডিগ্রি কম। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩১.১ ডিগ্রি সেলসিয়াস। এদিকে সকাল থেকেই কলকাতার আকাশ মেঘলা। বিক্ষিপ্তভাবে চলছে বৃষ্টিপাত। দিনভর একই রকম থাকবে আবহাওয়ার মতি-গতি। সোমবারও দিনভর বৃষ্টিপাত হয় তিলোত্তমায়। তাপমাত্রা একধাক্কায় কমেছে অনেকটাই।
অন্যদিকে, উত্তরবঙ্গেও আজ থেকে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত শুরু হবে। ২৮ জুন উত্তরবঙ্গে ফের বৃষ্টির পরিমাণ বাড়বে। তবে এর বাইরে বড় কোনও পরিবর্তন এই মুহূর্তেই হচ্ছে না বলে জানা গিয়েছে।
আইএমডির তথ্য বলছে, সোমবার থেকে পয়লা জুলাই পর্যন্ত দুই পরগনা, দুই মেদিনীপুর, হাওড়া, কলকাতা, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, বাঁকুড়া, দুই বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়ায় আগামীকাল হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে। অন্যদিকে উত্তরের দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, দুই দিনাজপুর, মালদায় পয়লা জুলাই পর্যন্ত হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস।

অন্যদিকে, গতকাল কলকাতায় মেঘলা আকাশ থাকবে। বিক্ষিপ্তভাবে কয়েক পশলা বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি। তাপমাত্রা একই থাকবে আগামী কয়েক দিন। কলকাতা শহরে সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৬.৫ ডিগ্রি। গতকাল  সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩১.১ ডিগ্রি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৭৯ থেকে ৯৮ শতাংশ।

Find Out More:

Related Articles: