ফের তাপপ্রবাহের সতর্কতা জারি!

A G Bengali
কলকাতা সহ আশেপাশের শহরগুলিতে সারাদিন আকাশ মেঘলা থাকবে। কয়েকটি জেলা বাদ দিয়ে দক্ষিণবঙ্গের সব জেলাতেই তাপপ্রবাহের সতর্কবার্তা দেওয়া হয়েছে। পশ্চিমদিকের জেলাগুলোতেও মেঘলা আকাশ বজায় থাকবে। বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টির সম্ভাবনাও রয়েছে বলেই জানিয়েছে হাওয়া অফিস। আজ কলকাতায় আকাশ সারাদিন মেঘলা থাকবে। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ৩৪ ও ২২ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। এবং সর্বনিম্ন ২২ ডিগ্রি সেলসিয়াস। আপেক্ষিক আর্দ্রতা সর্বোচ্চ ৮৬ শতাংশ। হাওয়া সূত্রে খবর বৃহস্পতিবার পর্যন্ত তাপপ্রবাহ।
দক্ষিণবঙ্গ: পুরুলিয়া, ঝাড়গ্রাম এবং পশ্চিম বর্ধমানের কোনও কোনও জায়গায় বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা বৃষ্টি হতে পারে। বাকি সমস্ত জেলাতে আবহাওয়া শুকনো থাকবে। আগামী ২৪ ঘন্টার মধ্যে পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া এবং বীরভূমের কোনও কোনও জায়গায় বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা বৃষ্টি হতে পারে। বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।
উত্তরবঙ্গের: হিমালয় সংলগ্ন পশ্চিমবঙ্গের জেলাগুলিতে দিনে বা রাতে আবহাওয়ার তেমন কোনও পরিবর্তন হবে না। দার্জিলিং এবং কালিম্পং এর কোনও কোনও জায়গায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টির সম্ভাবনা। একইসঙ্গে আগামী ২৪ঘন্টার মধ্যে দার্জিলিং এবং কালিম্পং-এর কোনও কোনও জায়গায় বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা বৃষ্টি হতে পারে। বাকি সব জেলার আবহাওয়া শুকনো থাকবে।
বুধবার পূর্ব মধ্য বঙ্গোপসাগরে ঘূর্ণিঝড় মোকা। প্রাথমিকভাবে উত্তর ও উত্তর-পশ্চিম দিকে এগুলো বৃহস্পতিবার বাঁক নিয়ে তা উত্তর ও উত্তর-পূর্ব দিকে এগোবে বাংলাদেশ ও মায়ানমার উপকূলের দিকে। শুক্র শনিবার উপকূলের তিন জেলায় বৃষ্টি। বৃষ্টি বাড়বে রবিবার।

Find Out More:

Related Articles: