রাম মন্দির করার জন্য ২.৭৭ একর , আর মসজিদ করার জন্য ৫ একর কেন দেওয়া হল , দেশের সংবিধান কী মন্দির বা মসজিদ তৈরি করার দায়িত্ব সরকারকে দিয়েছে , সংবিধানে যা নেই সুপ্রিম কোর্টের রায়ে কেন মন্দির-মসজিদ তৈরি কথা প্রশ্ন তুললেন বিশিষ্ট আইনজীবী সরদার আমজাদ আলী

Paramanik Akash
শনিবার বাবরি মসজিদ জমি বিবাদের রায় দিয়েছে সুপ্রিম কোর্ট । আর সুপ্রিম কোর্টের রায় নিয়ে সমগ্র দেশজুড়ে বির্তক শুরু হয়েছে । রায়ে বলা হয়েছে ১৯৯২ সালে বাবরি মসজিদ ভাঙাটা ছিল বেআইনি । আবার বলা হয়েছে বাবরি মসজিদ ফাঁকা জায়গায় তৈরি হয়নি , এর নিচে কাঠামো ছিল । সেই কাঠামো মন্দির তার কোনো প্রমাণ নেই বলে সুপ্রিম কোর্ট রায়ে মন্তব্য করেছে । আবার ৫ সদস্যের সাংবিধানিক বেঞ্চের এক বিচারপতি রামের জন্ম যে ওখানে হয়েছিল তার প্রমাণ দেখাতে বলেছিলেন ? কিন্ত সে কথা রায়ের কোথাও লেখা নেই । ওখানে যে রামের জন্ম হয়েছিল তা নিয়ে কোনো প্রমাণ কেউ জমা দিয়ে ছিল কিনা তাও উল্লেখ্য নেই রায়ের কপিতে । আর এনিয়ে ইতিমধ্যেই ক্ষোভ প্রকাশ করেছেন সুপ্রিম কোর্টের প্রাক্তন বিচারপতি অশোক গাঙ্গুলিসহ দেশের বিশিষ্ট নাগরিকরা । এবার সরাসরি সুপ্রিম কোর্টকে নিশানা করলেন বিশিষ্ট আইনজীবী সরদার আমজাদ আলী । তিনি স্পষ্ট ভাষায় সুপ্রিম কোর্টের বিচারপতিদের নিশানা করে বলেছেন , সুপ্রিম কোর্ট মন্দির আর মসজিদ নির্মাণ করার নির্দেশ দিয়ে দেশের ধর্মনিরপেক্ষ কাঠামোকে কবরস্থ করল ।
তিনি বলেছেন , ৫ একর জমি মুসলমানদের দিতে বলা হয়েছে । কেন দেওয়া হয়েছে ? যেখানে মসজিদ নেই বলেই সেখানে মন্দির তৈরি কথা বলা হয়েছে তাহলে মুসলিমদের জমি কেন ? তাছাড়া মসজিদ নির্মাণ করতে হলে শরীয়া অনুসারে হিন্দুদের দেওয়া কোনো জমিতে তা করা যাবে না । ওই দান করা জায়গা মুসলিমদের ত্যাগ করা উচিত । বর্ষীয়ান আইনজীবী ও প্রাক্তন সাংসদ সরদার আমজাদ আলীর পুরো বক্তব্যটি আমাদের ভিডিওতে শুনুন ।দেখতে পাবেন কীভাবে তিনি সুপ্রিম কোর্টের রায়ের পর্যালোচনা করেছেন যুক্তির বিন্যাসে । দেখুন এবং সবাইকে দেখার সুযোগ করে দেওয়ার জন্য শেয়ার করুন ।


Find Out More:

Related Articles: