বিজেপিতে যোগ দিচ্ছেন সব্যসাচী

Biswas Riya

আবার ভাঙছে তৃণমূল। আগামী কাল অর্থাৎ মঙ্গলবার বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহের উপস্থিতিতে বিজেপিতে যোগ দিচ্ছেন রাজারহাট-নিউটাউনের তৃণমূল বিধায়ক তথা বিধাননগরের প্রাক্তন মেয়র সব্যসাচী দত্ত । নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে অমিত শাহের সভায় সব্যসাচী আনুষ্ঠানিক ভাবে দলবদল করতে চলেছেন বলে বিজেপি সূত্রে জানা গিয়েছে। বিধায়ক নিজেও স্বীকার করেছেন সে কথা।

নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে আগামী কাল সভা করবেন অমিত শাহ। একটি দলীয় বৈঠকও করবেন। সেখানকার কর্মসূচি সেরে যাবেন বিধাননগর, বিজে ব্লকের দুর্গোৎসবের উদ্বোধন হবে শাহের হাতে। তার আগেই বিধাননগরের প্রাক্তন মেয়রকে গেরুয়া পতাকা ধরানোর পর্ব সেরে ফেলা হবে বলে বিজেপি সূত্রের খবর।

বরাবরই মুকুল ঘনিষ্ঠ হিসেবে পরিচিত ছিলেন তিনি। তাই মুকুল রায়ের সঙ্গে তৃণমূলের সম্পর্ক ছিন্ন হলেও, সব্যসাচী মুকুলকে ছাড়েননি। কখনও বাড়িতে, কখনও নিজের ক্লাবে মুকুল রায়কে আমন্ত্রণ জানিয়েছেন তিনি। কখনও নিজে গিয়ে মুকুলের সঙ্গে দেখা করেছেন। কখনও আবার নির্দিষ্ট কোনও ইস্যুতে নিজের দলের বিরুদ্ধে মুখ খুলেছেন।

অমিত শাহ যে হেতু কলকাতায় থাকছেন এবং তাঁর সভাতেই যে হেতু এই দলবদল ঘটতে চলেছে, সে হেতু শাহ নিজেই সব্যসাচীকে স্বাগত জানাতে পারেন বলেও বিজেপি সূত্রে জানা যাচ্ছে। দিল্লিতে গিয়ে যোগদান না করলেও, খোদ অমিত শাহের হাত ধরে বিজেপিতে শামিল হওয়া যে এই যোগদানকে অন্য মাত্রা দেবে, তা নিয়ে রাজনৈতিক বিশ্লেষকদের সংশয় নেই। তবে কার হাত ধরে তিনি বিজেপিতে যোগ দিচ্ছেন, সে বিষয়ে সব্যসাচী নিজে কিছু বলতে চাননি। তিনি বলেন, ‘‘অমিতজি নিজেই স্বাগত জানাবেন, নাকি অন্য কেউ, সে বিষয়ে আমার কিছু জানা নেই। ওটা দলই স্থির করবে।’’

 


Find Out More:

Related Articles: