উপাচার্য ও সহ উপাচার্যকে দেখতে হাসপাতালে গেলেন রাজ্যপাল

GHOSH ARPAN

বৃহস্পতিবার ছিল এবিভিপির পক্ষ থেকে নবীন বরণের দিন। আমন্ত্রিত ছিলেন কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয় ও বিজেপি নেত্রী অগ্নিমিত্রা পল। ক্যাম্পাসে ঢুকতেই চড়াও হয় ছাত্রছাত্রীদের একাংশ। কোনওক্রমে অনুষ্ঠান করেন বাবুল ও অগ্নিমিত্রা। এরপর বাইরে আসার সময় আবার তাঁদের ঘিরে বিক্ষোভ দেখাতে থাকেন পড়ুয়ারা। বাবুলের অভিযোগ, তাঁর চুল ধরে টানা হয়েছে। মারা হয়েছে কিল। বাবুলের নিরাপত্তারক্ষীর বিরুদ্ধে পাল্টা মারধরের অভিযোগ করেন ছাত্রছাত্রীরা। দীর্ঘক্ষণ আটক বাবুলকে হাত ধরে বের করে আনেন রাজ্যপাল তথা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য জগদীপ ধনখড়। তবে আচার্যের গাড়িও পড়েছিল বিক্ষোভের মুখে। পুলিসের তৎপরতায় ঘণ্টাখানেক আটক থাকার বেরিয়ে আসে কনভয়। 

ঘটনায় অসুস্থ হয়ে পড়েন উপাচার্য সুরঞ্জন দাস এবং সহ উপাচার্য প্রদীপকুমার ঘোষ। এরপর ঢাকুরিয়ায় একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয় তাঁদের। শনিবার সকালে তাঁদের সঙ্গে দেখা করে কথা বলেন রাজ্যপাল জগদীপ ধনখড়। রবিবার তাঁদে ছাড়া হতে পারে।

অন্যদিকে, বৃহস্পতিবারের ঘটনায় মিছিল বের করে বিজেপি এবং এসএফাআইয়ের পরক্ষ থেকেও মিচিল বের করা হয়। বিজেপি নেত্রী অগ্নিমিত্রা পল থানায় অভিযোগ দায়ের করেন। সেদিনই ফেসবুক পোস্টে ঘটনার বিবরণ দিয়ে তাঁর সঙ্গে কী হয়েছিল তিনি তা জানান। তাঁর শাড়ি ছিঁড়ে দেওয়ার চেষ্টা করা হয় বলেও অভিযোগ দায়ের করেন তিনি। এরপর শুক্রবার রাজ্য সভাপতি দিলীপ ঘোষের সঙ্গে সাংবাদিক সম্মেলন করে ঘটনার কথা জানান অগ্নিমিত্রা।  


Find Out More:

Related Articles: