লোকসভা ভোটের পর নরেন্দ্র মোদী দ্বিতীয় বার প্রধানমন্ত্রী হওয়ার পর এই প্রথম তাঁর সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায় বৈঠক করতে চলেছেন ।

Paramanik Akash
 লোকসভা ভোটের পর নরেন্দ্র মোদী দ্বিতীয় বার প্রধানমন্ত্রী হওয়ার পর এই প্রথম তাঁর সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায় বৈঠক করতে চলেছেন । আগামী বুধবার বিকেলে নরেন্দ্র মোদী ও মমতা বন্দ্যোপাধ্যায় দিল্লিতে মুখোমুখি বৈঠক করবেন। আগামী কাল মঙ্গলবার দিল্লি যাচ্ছেন মমতা ।
মোদীর সঙ্গে বৈঠকের পর আরও এক দিন দিল্লিতে থাকবেন তৃণমূল নেত্রী। বিরোধী একাধিক দলের নেতা–নেত্রীদের সঙ্গে মমতার সাক্ষাতের সম্ভাবনা রয়েছে বলেই মনে করছে রাজনৈতিক মহল।
নবান্ন সূত্রে জানা গিয়েছে, বেশ কিছু দিন আগেই বৈঠকের জন্য সময় চাওয়া হয়েছিল। আজ সোমবার প্রধানমন্ত্রীর দফতর থেকে জানানো হয়েছে, বুধবার বিকেল সাড়ে চারটেয় সময় বরাদ্দ করা হয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের জন্য। নবান্নের একটি সূত্রে খবর, বিভিন্ন প্রশাসনিক বিষয় নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলতে চান। এ ছাড়া রাজ্যের বিভিন্ন দাবিদাওয়া প্রধানমন্ত্রীর কাছে মুখ্যমন্ত্রী পেশ করতে পারেন বলেও খবর। বছর দেড়েক পর মুখোমুখি হবেন দুই নেতানেত্রী।
লোকসভা ভোটের আগে বিরোধী জোটের প্রধান মুখ হয়ে উঠেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। ফেডারেল ফ্রন্ট গঠনের ক্ষেত্রে অগ্রণী ভূমকায় দেখা গিয়েছিল তৃণমূল সুপ্রিমোকে। সেই সূত্রে বিজেপি–তৃণমূল বিরোধ চরমে উঠেছিল। ভোটের পরেও ৩৭০ অনুচ্ছেদ রদের সময় তৃণমূল সাংসদরা সংসদে তীব্র বিরোধিতা করেছিলেন। তার পরে মমতা নিজেও এই ইস্যুতে কেন্দ্র তথা মোদী সরকারকে একাধিক বার তোপ দেগেছেন। অসমে এনআরসির চূড়ান্ত তালিকা প্রকাশের পর শুধু রাজনৈতিক বিরোধিতা নয়, রীতিমতো পথে নেমে প্রতিবাদ করেছেন। বৃহস্পতিবারই কলকাতায় মিছিল করে হুঁশিয়ারি দিয়েছেন, এক জনের গায়েও হাত দিতে দেবেন না তিনি। সব মিলিয়ে কেন্দ্রের বিরোধী শক্তির মধ্যে অন্যতম হয়ে উঠেছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু তার মধ্যেও রাজনৈতিক ভাবে প্রায় বিপরীত মেরুর দুই শীর্ষ নেতৃত্বের বৈঠকের দিকে তাই নজর থাকবে রাজনৈতিক পর্যবেক্ষকদের।


Find Out More:

Related Articles: