মেয়ের দেখা করার আর্জি নিয়ে সুপ্রিম কোর্টে আবেদন মেহবুবা কন্যা ইলতিজা

Paramanik Akash
৩৭০ ধারা বাতিলের দিনেই নজরবন্দী হন জম্মু-কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি । সময়ের বিচারে এক মাস অতিবাহিত হয়েছে । মেহবুবা এখনও বন্দী । তাঁর আত্মীয় পরিজন কেউ দেখা করতে পারছেন না । এমনকি তাঁর মেয়েও দেখা করতে পারেননি ।
তাই মায়ের সঙ্গে মেয়ের দেখা করার আর্জি নিয়ে সুপ্রিম কোর্টে আবেদন করেছিলেন মেহবুবা কন্যা ইলতিজা । আজ বৃহস্পতিবার দেশের শীর্ষ আদালত জানিয়েছে ,ইলতিজা শ্রীনগর যেতে পারেন তাঁর মা ও প্রাক্তন জম্মু ও কাশ্মীর নেতা মেহবুবা মুফতির সঙ্গে দেখা করতে। যিনি বিগত এক মাসের বেশি সময় ধরে গৃহবন্দি রয়েছেন।

বৃহস্পতিবার সুপ্রিম কোর্টে শুনানির সময় অ্যাটর্নি জেনারেল বলেছেন, মেহবুবা মুফতির পরিবারের অন্য সদস্যরা তাঁর সঙ্গে দু’বার দেখা করেছেন তাই ইলতিজাও ডিসট্রিক্ট ম্যাজিস্ট্রেটের থেকে অনুমতি নিয়ে তাঁর মায়ের সঙ্গে অনায়াসেই দেখা করতে পারতেন। এই মন্তব্যের পরই তাকে অনুমতি দেওয়া হয়।
অ্যাটর্নি জেনারেল কেকে ভেনুগোপাল রাও সুপ্রিম কোর্টকে আরও জানিয়েছেন যে, মেহবুবা মুফতির মা ও বোন এখনও পর্যন্ত দু’বার তাঁর সঙ্গে দেখা করে গেছেন। কারন পরিস্থিতি এখন এক্তু স্বাভাবিক হচ্ছে । মেহবুবা কন্যার অনুরোধ বিবেচনা করে দেখেছেন মহা ধর্মাধিকরণ । মানুষের মনে জেন আস্থা ফিরে আসে সেটার দিকে নজর রাখতে হবে । সকলকেই এই দায়িত্ব পালন করতে হবে । যাতে হিংসা না ছড়ায় ।


Find Out More:

Related Articles: