'পাঠান' ঝড় পড়শী দেশেও

A G Bengali
'পাঠান' দেখিয়ে দিয়েছে এই তৃতীয় বিশ্বে 'শারুক খানই শেষ সুপারস্টার'। দীর্ঘ চার বছর পর বড় পর্দায় ফিরেছিলেন তিনি। তাঁকে দেখতে সিনেমা হলে উপচে পড়েছিল জনস্রোত। সেই পাঠান ঝড় এবার সীমা পেরিয়ে বাংলাদেশেও। পদ্মা পেরিয়ে পড়শি দেশেও পাঠান দেখার ভিড় একেই রকম।
এর আগে শোনা গিয়েছিল ৫ মে মুক্তি পেয়েছিল ছবিটি। তবে তা পিছিয়ে দেওয়া হয়। কারণ হিসেবে জানা গিয়েছিল, ইদে ওই দেশে বেশ কিছু ছবি মুক্তি পেয়েছে। সে কারণেই কিং খানের ছবি পিছিয়ে ১২ মে রিলিস করা হবে দেওয়ার সিদ্ধান্ত। ১৯৭১ সালের পর এই প্রথম কোনও হিন্দি ছবি রিলিজ করেছে বাংলদেশে। স্থানীয় সংবাদমাধ্যম সূত্রের খবর ৪৮টি থিয়েটারে মুক্তি পেয়েছিল এই ছবি। প্রতি দিন দেখানো হচ্ছিল ২০০টি করে শো। প্রথম দু’দিনের টিকিট ছবিটি মুক্তি পাওয়ার আগেই বিক্রি হয়ে গিয়েছে। অর্থাৎ বাংলাদেশের দর্শক ফুটছে ‘পাঠান’ জ্বরে।
তবে, এই ছবি রিলিজ করা মোটেই সুখকর ছিল না। বাংলদেশে বেশিরভাগই বিরোধিতা করেছিলেন হবি রিলিজের প্রসঙ্গে। তাঁদের ধারণা ঠিক এমনই ছিল, যে হিন্দি ছবির কারণে, বাংলাদেশের আসল ছবিগুলির ওপর নেতিবাচক প্রভাব পড়বে। কিন্তু, পাঠানকে নিয়ে আশাবাদী ছিলেন দুই দেশের কর্মকর্তারা। তাঁদের কথায়, সিনেমার কোনও ধর্ম বা বিভেদ থাকতে পারে না। বরং, এটি মানুষকে জুড়তে পারে।

অন্যদিকে, অবশেষে প্রকাশ্যে এল ভিকি কৌশল ও তৃপ্তি ডিমরি(Vicky Kaushal & Tripti Dimri) অভিনীত রোম্যান্টিক কমেডি ফিল্মের(Romantic Comedy Film) নাম।আনন্দ তিওয়ারি(Anand Tiwari) পরিচালিত নতুন ছবিতে যে ভিকি কৌশল ও তৃপ্তি ডিমরি জুটি বেঁধেছেন এমনটা কিন্তু জানা গিয়েছিল গতবছরই।করণ জোহরের(Karan Johar) প্রযোজনায় এই জমজমাট রোম্যান্টিক কমেডি ফিল্মে মুখ্যচরিত্রে রয়েছেন অভিনেতা অ্যামি ভির্কও(Ammy Virk)।শোনা যাচ্ছে একটি ত্রিকোণ প্রেমের মজাদার গল্প(Triangle Comedy Love Story) নিয়ে তৈরি হয়েছে পরিচালক আনন্দ তিওয়ারির এই নতুন ছবি। ২০২৩ সালের শুরু দিকেই ছবির শ্যুটিং র্যাপ আপ করেছেন পরিচালক।সম্প্রতি জানা গিয়েছে, নতুন এই রমকম ফিল্মের নাম হতে চলেছে ‘মেরে মেহবুব মেরে সনম’(Mere Mehboob Mere Sanam)।ছবির নির্মাতা সংস্থা ধর্মা প্রোডাকশনস(Dharma Productions) সূত্রে খবর,ছবির এমন নামের আইডিয়া নাকি করণ জোহরের(Karan Johar) মস্তিস্কপ্রসূত।

Find Out More:

Related Articles: