রেকর্ডের পথে পাঠান

A G Bengali
চার বছর পর বড় পর্দায় ফিরছেন বলিউড বাদশা শাহরুখ খান (Shah Rukh Khan)। ২০১৮ সালে জিরো-র পর ফের বড় পর্দায় কিং খান। নতুন বছরে প্রথম মেগা ছবি পাঠান (Pathaan)। মুক্তির আগে নানা বিতর্কের মাঝে ইতিমধ্যে অগ্রিম বুকিংয়ে রেকর্ড (Pathaan Advance Booking) করেছে পাঠান। নানা টানাপড়েনর পরও নির্মাতারা এই রেকর্ড দেখে জোর পাচ্ছেন। ২০ জানুয়ারি থেকে শুরু হয়েছে অগ্রিম বুকিং। আর তাতেই দেখা যাচ্ছে ইতিমধ্যে ১ লক্ষ ৭১ হাজার টিকিট বিক্রি হয়ে গিয়েছে। সিনেমা ব্যবসায়ীদের অনুমান, পাঠান মুক্তির দিন ৪০ থেকে ৫০ কোটি টাকার ব্যবসা করবে। বিশ্বব্যাপী ৩০০ কোটির ক্লাবে পৌঁছতে খুব একটা বেসি সময় লাগবে না কিং পাঠানকে।
রিপোর্ট অনুযায়ী, প্রথমদিনের শো-এর জন্য ১ লক্ষ ৭১ হাজার টিকিট ইতিমধ্যেই বিক্রি হয়ে গিয়েছে। পিভিআর (PVR) বিক্রি করেছে ৫১ হাজারটি টিকিট, আইনক্স (Inox) বিক্রি করেছে ৩৮ হাজার ৫০০টি টিকিট ও সিনেপলিস (Cinepolis)বিক্রি করেছে ২৭ হাজার ৫০০টি টিকিট। যেভাবে পাঠান (Pathaan) ছবির অগ্রিম বুকিং চলছে তাতে আগের সমস্ত রেকর্ড ভেঙে দিতে পারে বলে মনে করছে ছবি ব্যবসায়ীরা। কারণ এর আগে অগ্রিম বুকিংয়ের বাহুবলী ২, কেজিএফ ২ এবং ওয়ার-এর মতো ছবিগুলি এগিয়ে ছিল। বাহুবলী ২ প্রথম দিনের অগ্রিম বুকিংয়ে ৬.৫০ লক্ষ টিকিট বিক্রির রেকর্ড করেছিল। তারপরই ছিল কেজিএফ ২। প্রায় ৫.২৫ লক্ষ অগ্রিম টিকিট বিক্রি করে দ্বিতীয় স্থানে ছিল কেেজিএফ ২। তৃতীয় স্থানে ছিল হৃত্ত্বিক ও টাইগারের ওয়ার। ৪.০৫ লক্ষ অগ্রিম টিকি ট বিক্রি করছিল সেই ছবি।
যেদিকে এগোচ্ছে তাতে এই ছবিকে ঘিরে আশার আলো দেখছেন সকলেই। রিপোর্ট বলছে, এ ভাবেই যদি এগোতে থাকে তা হলে প্রথম দিনই ৩৫ থেকে ৪০ কোটি টাকার বক্স অফিসে ব্যবসা করব পাঠান। সে ক্ষেত্রে শুধু ভারতেই প্রথম সপ্তাহে ১৫০ থেকে ২০০ কোটির অঙ্ক ছুঁয়ে ফেলবে পাঠান। ছবিটি টুডি ছাড়াও আইম্যাক্স, ফোর ডিএক্স, ডিবক্স ভার্সানে দেখা যাবে। হিন্দি ছাড়াও তামিল, তেলুগু ভাষায় মুক্তি পাচ্ছে পাঠান।

Find Out More:

Related Articles: