ঋত্বিক যখন টেঁকো

Biswas Riya

কবিতা সিংহের ‘চুল গজানো তৈল’ নামক কবিতায় দেখা গিয়েছিল মহারাজের ফাঁকা মাথায় চুল গজানোর জন্য বিশ্বের নানা জায়গা থেকে হাজার হাজার বোতল তেল আনা হচ্ছিল। কিন্তু লাভের লাভ কিছুই হচ্ছিল না। অবশেষে এক পরদেশি এসে এমন এক অদ্ভুত ‘চুল গজানো তৈল’ রাজাকে উপহার দিলেন যে রাজার টাকে চুল তো গজালোই, উপরন্তু পাশে দাঁড়ানো পিসির গায়ে সেই তেলের ছিটে লেগে তারও গজিয়ে গিয়েছিল চুল-দাড়ি!

কিন্তু আপনার সাথে যদি এমনটা হয়, আপনার চুলকে আরও আকর্ষণীয় করার জন্য আপনি বাজার থেকে এমন এক তেল কিনে আনলেন, যা ব্যবহারের পর দিন থেকেই আপনার মাথা গড়ের মাঠ। রাতারাতি হয়ে গেলেন ‘টেকো’! তারপর?

এ রকমই এক ‘টেকো’-র আখ্যান নিয়ে পরিচালক অভিমন্যু মুখোপাধ্যায়ের পরবর্তী ছবি ‘টেকো’। মুখ্য চরিত্রে রয়েছেন ঋত্বিক চক্রবর্তী। শনিবারই প্রকাশ পেল সেই ছবির পোস্টার।

পোস্টারটি এক ঝলক দেখলে মনে হতে পারে আয়ুষ্মাণ খুরানার ‘বালা’-র সঙ্গে কনসেপ্টের মিল রয়েছে! সেখানেও তো এক ‘টেকো’-রই আখ্যান শোনানো হবে বলে জানা যাচ্ছে। তবে?

টিম ‘টেকো’ জানাচ্ছেন, অভিমন্যুর এই ভাবনাটা অনেক আগের। নকল নয় একেবারেই। কিছু অসুবিধে থাকার জন্য ছবি মুক্তি পিছিয়েছিল। অভিনেত্রী মানালি দে-র কথায়: ‘‘'অন্য কোনও ভাষা আর ছবি থেকে ইনস্পায়ার্ড হয়ে কোনও ছবি বাংলায় বানানো হলে সেটা নিয়ে অনেক কথা হয়, কিন্তু বাংলায় যদি কোনও কনসেপ্ট বলিউডের আগেও ভাবা হয় সেটার সমাদর হয় না।’’ মানালি যোগ করেন, ‘‘বিশ্বাস করুন বা না-ই করুন, ওই ছবির ভাবনা অনেকটাই পুরনো।’’

খুব সম্ভবত ২২ শে নভেম্বর মুক্তি পাবে ছবি।

 

 

 


Find Out More:

Related Articles: