সমকামীর চরিত্রে নারাজ শাহিদ-ঋত্বিক

Biswas Riya

সমকামিতা নিয়ে  যতই খোলাখুলিভাবে আলোচনা হোক, এটা যে এখনো সর্বজন গ্রাহ্য হয়ে ওঠেনি তার প্রমাণ আরও একবার মিলল।এই নিয়ে সেলিব্রিটিদের মধ্যেও অস্বস্তি এখনো যে কাটেনি তার প্রমাণ মিলল আরও একবার।  ‘দোস্তানা টু’ ঘোষণা করে দিলেও কাস্টিং চূড়ান্ত করতে পারেননি কর্ণ জোহর। সমকামী চরিত্র করতে হবে শুনে পিছিয়ে যাচ্ছেন অনেকেই। 

মাসখানেক আগে শকুন বত্রার পরিচালনায় ‘দোস্তানা টু’ ঘোষণা করেন কর্ণ। কার্তিক আরিয়ান এবং জাহ্নবী কপূর থাকছেন। কিন্তু তৃতীয় চরিত্র নিয়েই জটিলতা তৈরি হয়েছে। সূত্রের খবর, কাহিনি অনুযায়ী কার্তিক এবং জাহ্নবী ভাই-বোন। দু’জনে একই পুরুষের প্রেমে পড়ে এবং তা নিয়েই নানা বিপত্তি। কিন্তু আসল বিপত্তি বেধেছে সেই চরিত্রের মুখ খুঁজে পেতে। হৃতিক রোশন, সিদ্ধার্থ মলহোত্র, শাহিদ কপূর, রাজকুমার রাও, দিলজিৎ দোসাঞ্জ— এত জনের কাছে প্রস্তাব গিয়েছে এবং প্রত্যেকেই নানা কারণ দেখিয়ে তা ফিরিয়ে দিয়েছেন। প্রশ্ন উঠতে পারে ‘দোস্তানা’ করার সময়ে তো এত সমস্যা হয়নি। আসলে সেখানে জন আব্রাহাম বা অভিষেক বচ্চন গে ছিলেন না, ভান করেছিলেন মাত্র। একই সমস্যা দেখা দিয়েছিল ‘কপূর অ্যান্ড সন্‌স’-এর সময়ে। ফওয়াদ খানের চরিত্রটি অনেকেই ফিরিয়ে দিয়েছিলেন। 
হৃতিক কী কারণে চরিত্রটি ফিরিয়ে দিয়েছেন, তা স্পষ্ট নয়। মনে করা হচ্ছে, তিনি সোলো লিড ছাড়া রাজি নন। ‘অর্জুন রেড্ডি’তে শাহিদের চরিত্রটি নিয়ে ইতিমধ্যেই এত বিতর্ক হয়েছে যে, অভিনেতা এখন সমকামীর চরিত্রে অভিনয় করার ঝুঁকি নিতে চাইছেন না। 

সিদ্ধার্থ মালহত্রার কাছেও প্রস্তাব গিয়েছিল, কিন্তু তিনিও রাজি নন।ইদানীং করনের সাথে তাঁর সম্পর্কও খুব একটা ভালো নয়। কিন্তু এতজনের প্রস্তাব ফেরানো ইঙ্গিত করছে যে সোশ্যাল মিডিয়াতে তাঁরা যা বলেন তার সাথে বাস্তবের মিল অনেক দুরে।


Find Out More:

Related Articles: