দ্বিতীয় দিনের শেষে ১৬২ রানের লিড ভারতের

A G Bengali
অভিষেক টেস্টে অধিনায়কের সঙ্গে কাঁধে কাধ মিলিয়ে লড়াই করল ২১ বছরের ছেলেটা। এখনও প্রাক্তন অধিনায়কের সঙ্গে ডমিনিকার মাটিতে দাঁড়িয়ে আছে। শুভমান গিল (Shubman Gill) যে তাঁকে জায়গা ছেড়ে ভুল করেননি, ইতিমধ্যে তাও বুঝে গিয়েছেন দলের অন্যান্য সদস্যরা। বৃস্পতিবার অধিনায়ক রোহিত শর্মার (Rohit Sharma) সঙ্গে জুটি বেঁধে শতরান হাকিয়েছেন তরুণ ক্রিকেটার যশস্বী জয়সওয়াল (Yashasvi Jaiswal)। রোহিতও শতরানের গন্ডি পেরিয়েছেন। তাঁদের দু’জনের শতরানেই ভারত, ওয়েট ইন্ডিজকে লিড দিতে পেরেছে।
দ্বিতীয় দিনের ১৬২ রানে এগিয়ে রয়েছে ভারত (Team India)। ওয়েট ইন্ডিজ (West Indies) দলের মোট ৯ জন বল করেছেন। এই এক্সপেরিমেন্ট থেকে শুধু বাদ পড়েছেন ওই দলের ওপেনার ত্যাগনারাইন চন্দ্রপল। আর উইকেটের পিছনে দাঁড়াতেই হত তাই হয়তো বল করতে পারেননি উইকেটরক্ষক জসুয়া দ্য সিলভা। ৯ জন বল করেও ভারতীয় ক্রিকেটারদের উইকেট নিতে অক্ষম হন ক্যারিবিয়ানরা। ভারতের দুই ওপেনার রোহিত এবং যশস্বী মিলে ২২৯ রান করেন।
শতরান করার ঠিক পরেরই প্যাভিলিয়ানে ফিরে যেতে হয় রোহিতকে। অ্যালিক আথানেজের বলে ভারতীয় অধিনায়কের ক্যাচটি ধরেন উইকেটরক্ষক জসুয়া। যশস্বী-রোহিতের একটা মজবুত পার্টনারশিপ ভেঙে যায় তখনই। ১০৩ রান করে ফিরে যেতে রোহিতকে। এটাই ছিল ভারতীয় দলের প্রথন ধাক্কা। এরপর দ্বিতীয় ধাক্কাটাও খুব তাড়াতাড়ি চলে আসে। রোহিত আউট হওয়ার পর তাঁর জায়গায় নামেন আর এক তরুণ ক্রিকেটার শুভমান গিল। মাত্র ১১ বল খেলে ৬ করে গিলও আউট হয়ে যান তিনি। এরপর চার নম্বরে নামেন ভারতের প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি (Virat Kohli)। দু’দিনের শেষে মোট ৩১২ রানে ৮ উইকেটের সঙ্গে ১৬২ রানের লিডে রয়েছে ভারত।
ডমিনিকরা মাঠে ওয়েস্ট ইন্ডিজের যে হাল দেখতে পাওয়া যাচ্ছে, সেখান থেকে ম্যাচ জয়ের আশা রাখছেন না কোনও ক্রিকেট বিশেষজ্ঞ। যত সময় গড়াচ্ছে একটু একটু করে নিজেদের জায়গা পাকা করে ফেলছেন ভারতীয় ব্যাটররা। একটা লক্ষ্যে পৌঁছে ক্যারিবিয়ান ব্যাটারদের ব্যাট করতে পাঠাবেন অধিনায়ক রোহিত। তবে দ্বিতীয় দিন থেকেই ধুলো উড়ছে ডমিনিকায়, যা সাজঘরে বসে স্পষ্ট দেখতে পাচ্ছেন অশ্বিন-জাদেজারা। ভারতীয় স্পিনাররা এই মাটিতে কতটা ধুলোর-ঝড় তুলতে পারেন, সেটাই এখন দেখার বিষয়।

Find Out More:

Related Articles: