আর্সেনালকে হারিয়ে লিগ শীর্ষে ম্যান সিটি

A G Bengali
মরশুমের শুরু থেকে টানা প্রায় সাত মাস ইংলিশ প্রিমিয়ার লিগের (EPL) শীর্ষস্থান ধরে রেখেছিল আর্সেনাল (Arsenal)। বুধবার রাতে তাদের ৩-১ হারিয়ে এক নম্বরে উঠে এল ম্যাঞ্চেস্টার সিটি (Manchester City)। দুই দলের পয়েন্টই ৫১ কিন্তু গোলপার্থক্যে এগিয়ে সিটি। অবশ্য আর্সেনাল এক ম্যাচ কম খেলেছে, পরের ম্যাচ জিতলেই আবার একে চলে আসবে তারা।
ইপিএলের খেতাবি দৌড় এবার জমে উঠেছে। প্রথম দুইয়ে থাকা ম্যান সিটি (Man City) এবং আর্সেনালের থেকে খুব একটা পিছিয়ে নেই ম্যাঞ্চেস্টার ইউনাইটেড (Manchester United)। ২৩ ম্যাচে তাদের পয়েন্ট ৪৬। এখন কমপক্ষে ১৫টা করে ম্যাচ খেলবে প্রত্যেক দল। তাই হিসেব ওলট পালট হতেই পারে।
আর্সেনালের ঘরের মাঠে সিটি দেখিয়ে দিল, কেন তারা ব্রিটেনের সেরা দল। গোটা ইউরোপেরই (Europe) অন্যতম সেরা পেপ গুয়ার্দিওলার (Pep Duardiola) ছেলেরা। গুরুত্বপূর্ণ ম্যাচে গুরুত্বপূর্ণ সময়গুলোতে বাজিমাত করলেন কেভিন ডি ব্রুইনা (Kevin De Bruyne), এর্লিং হালান্ডরা (Erling Haaland)। ম্যাচের প্রথম বড় সুযোগ পেয়েছিল কিন্তু গানাররা। তরুণ স্ট্রাইকার এডি এনকেতিয়ার মাথায় চলে আসে বাঁ দিক থেকে ভাসানো ক্রস। তাঁর কাজ ছিল শুধু বলটাকে গোলে রাখা। সেই সহজ সুযোগ নষ্ট করেন তিনি।
উল্টো দিকে আর্সেনাল ডিফেন্ডার তোমিয়াসুর জঘন্য ব্যাক পাস ধরে দুর্দান্ত গোল করেন ডি ব্রুইনা। গোলকিপার এগিয়ে এসে কোণ ছোট করার চেষ্টা করলেও লাভ হয়নি। গোল খেয়ে সিটি ডিফেন্সে চাপ বাড়ায় লন্ডনের ক্লাব। তারই ফসল পেনাল্টি থেকে সমতা ফেরান বুকায়ো সাকা (Bukayo Saka)। প্রথমার্ধ শেষ হয় ১-১ অবস্থাতেই। দ্বিতীয়ার্ধে ফের খেলার দখল নেয় সিটি। নাগাড়ে আক্রমণ চলতে থাকে। ৭২ মিনিটে গোল করেন জ্যাক গ্রিলিশ (Jack Grealish)। ৮২ মিনিটে আর্সেনালের কফিনে শেষ পেরেক পুঁতে দেন এর্লিং হালান্ড।

Find Out More:

Related Articles: