দ্বিতীয় একদিনের ম্যাচে ভারতের সম্ভাব্য একাদশ

A G Bengali
শনিবার শহিদ বীর নারায়ন সিং আন্তর্জাতিক স্টেডিয়ামে ভারতের (India) মুখোমুখি হতে চলেছে নিউজিল্যান্ড (New Zealand)। প্রথম একদিনের ম্যাচে রুদ্ধশ্বাস জয় ছিনিয়ে নেয় ভারত।দ্বিতীয় একদিনের ম্যাচ জিতে সিরিজ পকেটস্থ করতে মরিয়া রোহিত এন্ড কোম্পানি। শনিবারের ওয়ান ডে-তে কেমন হতে চলেছে ভারতের সম্ভাব্য একাদশ চলুন দেখে নেওয়া যাক-
ভারতের সম্ভাব্য একাদশ: 

রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, বিরাট কোহলি, ঈশান কিষাণ, সূর্যকুমার যাদব, হার্দিক পান্ডিয়া, কুলদীপ যাদব, ওয়াশিংটন সুন্দর, মহম্মদ সিরাজ, মহম্মদ শামি, শার্দূল ঠাকুর
প্রসঙ্গত, হায়দরাবাদ ওয়ান ডে-তে ৩৪৯ রান তাড়া করতে গিয়ে ১১০ রানের মাথায় অর্ধেক কিউয়ি ব্যাটার প্যাভিলিয়নে ফিরে যান।পরে ১৬২ রানের দুরন্ত পার্টনারশিপ দেখা যায় ব্রেসওয়েল এবং স্যান্টনারের মধ্যে। একসময় মনে হচ্ছিল এই ম্যাচ হেরেও যেতে পারে ভারত। সেখান থেকে শার্দূলের শেষ ওভারে জয় ছিনিয়ে নেয় টিম ইন্ডিয়া। শনিবারের ওয়ান ডে জিতলে ভারত নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজ জিতবে। টিম কম্বিনেশনে খুব বেশি পরিবর্তন করছে না ভারতীয় টিম ম্যানেজমেন্ট।নিউজিল্যান্ডের ক্ষেত্রেও চূড়ান্ত একাদশে পরিবর্তনের সংখ্যা কম। তবে কিউয়ি টপ অর্ডারকে পারফর্ম করতে হবে। প্রথম ম্যাচে শুরু করলেও পরিণতি দিতে ব্যর্থ নিউজিল্যান্ড টপ অর্ডার ব্যাটাররা।হার থেকেই শিক্ষা নিতে চায় ব্ল্যাক ক্যাপসরা।
রায়পুরের উইকেট স্পোর্টিং হতে চলেছে।তবে আশা করা হচ্ছে এই উইকেটে পেসাররা বেশি সহায়তা পাবেন স্পিনারদের থেকে।শিশিরের প্রভাব দেখা দিতে পারে ম্যাচ চলাকালীন। উল্লেখ্য, এর আগে আইপিএলের ম্যাচ হলেও কোনও আন্তর্জাতিক ম্যাচ হয়নি এই স্টেডিয়ামে। শনিবার প্রথম আন্তর্জাতিক ম্যাচ হতে চলেছে এই স্টেডিয়ামে।
অন্যদিকে, দ্বিতীয় একদিনের ম্যাচের আগে বড় শাস্তির মুখে টিম ইন্ডিয়া (Team India)। স্লো-ওভার রেটের জন্য ম্যাচ ফি-র ৬০ শতাংশ কাটা গেল রোহিত শর্মাদের (Rohit Sharma)। প্রথম একদিনের ম্যাচে নির্ধারিত সময়ে ওভার শেষ করতে না পারায় এই জরিমানার মুখে পড়ে ভারত।
আইসিসির নিয়ম অনুযায়ী নির্ধারিত সময়ের মধ্যে ওভার শেষ করতে না পারলে জরিমানা দিতে হবে। প্রতি ওভারের জন্য ২০ শতাংশ করে ম্যাচ ফি কেটে নেওয়া হয়। তিন ওভার বাকি থাকার রোহিতদের ৬০ শতাংশ ম্যাচ ফি কাটা হয়েছে। ম্যাচ রেফারির কাছে ইতিমধ্যেই নিজেদের ভুল স্বীকার করে নিয়েছে রোহিত শর্মারা। তাই কোনও শুনানি হবে না বলে জানিয়েছে আইসিসি।
বর্তমানে আইসিসির নিয়ম অনুযায়ী এখন আর নির্ধারিত সময়ের মধ্যে ওভার শেষ করতে না পারলে অধিনায়ককে নির্বাসিত করা হয় না। তাই পরের ম্যাচেও যদি সময়ের মধ্যে ওভার শেষ করতে না পারে ভারত, তা হলে আবার ম্যাচ ফি কাটা হবে ক্রিকেটারদের।

Find Out More:

Related Articles: