পেলের বড়দিন কাটবে হাসপাতালেই

A G Bengali
পেলের (Pele) শারীরিক অবস্থা ক্রমশ জটিল হয়ে পড়ছে। ক্যানসারে (Cancer) আক্রান্ত হয়ে অনেকদিন ধরেই হাসপাতালে ভর্তি তিনি। সেই ক্যানসারই এবার আরও বেশি করে বাসা বাঁধছে।এর ফলে তাঁর কিডনি (Kidney) এবং হৃদযন্ত্র (Heart) সংক্রান্ত জটিলতা বেড়েছে। ক্রিসমাসের (Christmas) সময়টা হাসপাতালেই কাটাতে হবে ফুটবল সম্রাটকে। একথা ইনস্টাগ্রামে (Instagram) পোস্টের মাধ্যমে জানিয়ে দিয়েছেন তাঁর মেয়ে কেলি নাসিমেন্টো ডিলুকা।
পেলে-কন্যা লেখেন, বিভিন্ন কারণে চিকিৎসকদের সঙ্গে কথা বলে আমরা সিদ্ধান্ত নিয়েছি যে ওঁকে হাসপাতালে রাখাই ঠিক হবে। প্রসঙ্গত উল্লেখ্য, সাও পাওলোর (Sao Paolo) অ্যালবার্ট আইনস্টাইন ইজরায়েলিট হাসপাতালে ভর্তি আছেন পেলে। ডিলুকা আরও বলেন, ব্রাজিল (Brazil) তথা গোটা বিশ্বজুড়ে সবার ভালোবাসার জন্য ধন্যবাদ জানাই। ওঁর প্রতি আপনাদের ভালোবাসা, প্রার্থনা এবং গল্প বিরাট উপশমের বিষয় কারণ আমরা জানি আমরা একা নই।
৮২ বছর বয়সি পেলে ২০২১ সালের সেপ্টেম্বর মাসে কোলন (মলাশয়) ক্যানসারে (Colon Cancer) আক্রান্ত হয়েছিলেন তিনবার বিশ্বকাপ জয়ী ফুটবলার পেলে। ২৯ নভেম্বর হাসপাতালে ভর্তি করা হয়েছিল তাঁকে। তারপর থেকে কখনও একটু সুস্থ হয়েছেন, আবার কখনও শারীরিক অবস্থার অবনতি হয়েছে। কাতারে বিশ্বকাপ (Qatar World Cup) চলাকালীন হাসপাতাল থেকেই ব্রাজিলের খেলা দেখেন পেলে। নেইমারদের (Neymar) অনুপ্রেরণা দিতে পাঠান বার্তাও। যদিও কোয়ার্টার ফাইনালে ক্রোয়েশিয়ার (Croatia) কাছে টাইব্রেকারে হেরে বিদায় নিয়েছিল ব্রাজিল। লিওনেল মেসির (Lionel Messi) আর্জেন্টিনা (Argentina) বিশ্বকাপ জিতেছে সে খবর হাসপাতালে বসেই পেয়েছেন ফুটবল সম্রাট।

Find Out More:

Related Articles: