প্রথম টি২০-তে ক্যারিবিয়ানদের ৬৮ রানে হারাল ভারত

A G Bengali
ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম ম্যাচে তাঁদের দাপটেই ৬৮ রানে জিতে সিরিজে ১-০ এগিয়ে গেল ভারত। টসে হেরে প্রথমে ব্যাট করে রোহিতের দল ২০ ওভারে ১৯০-৬ তোলে। জবাবে ১২২-৮ স্কোরেই থেমে যায় ওয়েস্ট ইন্ডিজ। অনেকেই মনে করেছিলেন ওপেনিংয়ে রোহিতের সঙ্গে পন্থকে দেখা যাবে। সবাইকে অবাক করে রোহিতের সঙ্গে সূর্যকুমারকে ওপেন করতে দেখা যায়। এর আগে কোনও দিন সূর্যকুমার ওপেন করেছেন কি না, কেউই মনে করতে পারছেন না। নতুন ওপেনিং জুটি হলেও ভারতের শুরুটা খারাপ হয়নি। প্রথম চার ওভারে ৪০-এর কাছাকাছি রান উঠে যায়। ভারতকে প্রথম ঝটকা দেন আকিল হোসেন। সূর্যকুমারকে তুলে নেন তিনি। পরের ওভারেই ফেরেন শ্রেয়স আয়ার (০)। পন্থ নেমেছিলেন চারে। রোহিতের সঙ্গে জুটি গড়ছিলেন। তবে ১৪ রানের মাথায় ফিরলেন তিনিও। তবে শেষ দীনেশ কার্তিকে ঝোড়ো ব্যাটিংয়ে ভারতের স্কোর পৌঁছয় ১৯০ রানে।

কিন্তু জবাবে ব্যাট করতে নেমে শুরু থেকেই উইকেট হারাতে থাকে ক্যারিবিয়ানরা। ধুমধাড়াক্কা শট মেরে কাইল মেয়ার্স শুরুটা ভাল করলেও অর্শদীপের ওভারে ফিরে যান। পরের ওভারে রবীন্দ্র জাডেজাকে উইকেট ছেড়ে খেলতে গিয়ে বোল্ড জেসন হোল্ডার। এর পর পুরান (১৮), পাওয়েল (১৪), হেটমায়ার (১৪) শুরুটা ভাল করলেও ইনিংস এগিয়ে নিয়ে যেতে পারেননি। ধরে খেলার মতো কেউ ছিলেন না এই ওয়েস্ট ইন্ডিজ দলে। ফলে বড় ব্যবধানের হারতে হলো নিকোলাম পুরানের দলকে।

অন্যদিকে, ২৪ বছর পর ফের ক্রিকেটের অন্তর্ভুক্তি হয়েছে কমনওয়েলথ গেমসে (CWG 2022) । ৯৮-তে ছিল পুরুষদের ক্রিকেট। এবার ২০২২-এ মহিলাদের ক্রিকেট। এক ঐতিহাসিক সন্ধিক্ষণের সামনে দাঁড়িয়ে ছিল হরমনপ্রীত কউরের ভারত। কিন্তু মেগ ল্যানিংয়ের অস্ট্রেলিয়ার কাছে প্রথম ম্যাচেই হেরে বসল টিম ইন্ডিয়া। ২০ ওভারের ম্য়াচে প্রথম ব্যাট করে ভারত ৮ উইকেট হারিয়ে ১৫৪ রান তোলে। জবাবে এক ওভার হাতে রেখে অস্ট্রেলিয়া ৩ উইকেটে ম্যাচ জিতে নেয়।

Find Out More:

Related Articles: