অশ্বিনের নতুন রেকর্ড

A G Bengali
ফের অলআউট, ফের হার! রয়্যাস চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে ২৯ রানে হারিয়ে দিল রাজস্থান রয়্যালস। টস জিতে বেঙ্গালুরু অধিনায়ক ফ্যাফ ডুপ্লেসি প্রথমে ব্যাট করতে পাঠায় সঞ্জু স্যামসনদের। রাজস্থান করে ৮ উইকেটে ১৪৪ রান। কিন্তু বেঙ্গালুরুর ইনিংস শেষ হয়ে গেল মাত্র ১১৫ রানেই। প্রথমে ব্যাট পেয়েও সুবিধা করতে পারল না রাজস্থান। মাত্র ১৪৪ রান করে তারা।
তবে এই ম্যাচেই নয়া রেকর্ড গড়লেন রবিচন্দ্রন অশ্বিন। রেকর্ড বলছে, হরভজন সিং প্রথম অফস্পিনার হিসেবে আইপিএল-এ ১৫০ উইকেটের গণ্ডি পার করেছিলেন। আইপিএল-এর উইকেট শিকারি অফস্পিনারদের মধ্যে এতদিন তিনি শীর্ষে ছিলেন। মঙ্গলবারের বেঙ্গালুরু ম্যাচে তাঁকে টপকে শীর্ষে পৌঁছলেন অশ্বিন। তালিকায় তৃতীয় স্থানে আছেন কেকেআর-এর রহস্য স্পিনার সুনীল নারিন। তাঁর ঝুলিতে রয়েছে ১৪৯ উইকেট। তিনি অশ্বিনকে পিছনে ফেলে শীর্ষে উঠতেই পারেন এই তালিকায়। তবে আপাতত কেকেআর-এ পরের ম্যাচ হওয়া পর্যন্ত, এই তালিকায় শীর্ষ স্থানে থাকবেন অশ্বিন।

প্রসঙ্গত, বেঙ্গালুরুর বোলারদের মধ্যে সফলতম জস হ্যাজেলউড। ৪ ওভার বল করে ১৯ রান দিয়ে ২ উইকেট নিলেন তিনি। একটি ওভার মেডেনও নিয়েছেন অস্ট্রেলিয়ার জোরে বোলার। এ ছাড়া মহম্মদ সিরাজ ৩০ রান ২টি এবং ওয়ানিন্দু হাসরঙ্গ ২৩ রানে ২ উইকেট নিয়েছেন। অন্যদিকে, বাংলার অলরাউন্ডার শাহবাজ আহমেদও এ দিন সফল হলেন না ব্যাট হাতে। ২৭ বল খেলে তাঁর অবদান মাত্র ১৭ রান। শেষ দিকে হাসরঙ্গ চেষ্টা করলেও দলকে জয় এনে দেওয়ার পক্ষে যথেষ্ট ছিল না। তিনি করলেন ১৩ বলে ১৮ রান।

Find Out More:

Related Articles: